ঢাকাবৃহস্পতিবার , ১০ নভেম্বর ২০২২
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে বিএনপির সংবাদ সম্মেলন, মানববন্ধন ও বিক্ষোভ

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ১০, ২০২২ ১০:২১ অপরাহ্ণ
Link Copied!

ঐতিহাসিক ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে কিশোরগঞ্জ জেলা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালীন সময়ে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের উপর পুলিশের নগ্ন হামলা ও মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে সাংবাদ সম্মেলন, মানববন্ধন ও বিক্ষোভ করেছে জেলা বিএনপি। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সাড়ে ১১টার দিকে শহরের স্টেশন রোড এলাকায় জেলা বিএনপির নিজস্ব কার্যালয়ে সামনে এ কর্মসূচিতে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেয়। এ সময় কড়া পুলিশি পাহারা থাকলেও শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে কর্মসূচি শেষ হয়। তবে মূল সড়কে নেতাকর্মীরা অবস্থান নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করায় শহরে তীব্র যানজট সৃষ্টি হয়।

এর আগে জেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করা হয়। এতে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেছ আলী মামুন, জেলা বিএনপির সভাপতি শরীফুল আলম, জেলা বিএনপির সহ-সভাপতি রেজাউল করিম খান চুন্নু, জাহাঙ্গীর আলম মোল্লা, জালাল উদ্দিন, জেলা যুবদলের সাবেক সভাপতি শরীফুল ইসলাম, জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক ফয়জুল করিম মুবিন প্রমুখ।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে গিয়ে গত ৭ নভেম্বর বর্বোরচিত পুলিশি হামলার শিকার হই। হামলায় জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফের মাথা ফেটে যায়। রক্তাক্ত অবস্থায় চিকিৎসা নিয়ে হাসপাতালে থাকতে পারে নাই পুলিশের দায়ের করা মিথ্যা মামলার কারণে। জনগনের টাকায় যাদের বেতন হয়, গুলি ক্রয় করা হয় সেই গুলি আজ জনগণের বুকে ছোড়া হচ্ছে। পাখি মারার মতো জনগণের বুকে গুলি করে মানুষ মারা যেন আওয়ামী লীগ সরকারের চর্যাগত অভ্যাসে পরিণত হয়েছে

নেতৃবৃন্দ বলেন, গত ৭ নভেম্বর একদিকে পুলিশি হামলা আবার জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমন ও মোঃ সাইফুল ইসলামকে আটক করে। বুধবার (০৯ নভেম্বর) দিবাগত রাতে জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হানিফ উদ্দিন আহমেদ রনককে গ্রেপ্তার করে। একের পর এক মিথ্যা মামলা দিয়ে দলীয় নেতাকর্মীদের কোন ঠাসা করা যাবে না।

নেতৃবৃন্দ আরও বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি পালনে বাধা দিলে আমরা আরও কঠোর আন্দোলনের দিকে ধাবিত হব। ৭ নভেম্বরের ঘটনা সারাদেশে নাড়া দিয়েছে। মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তি দিতে হবে। বর্তমান ফ্যাসিষ্ট সরকারের দিন শেষ হয়ে আসছে। এ সরকারের পক্ষে যেসব কর্মকর্তা দালালি করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে, জনগণের বুক থেকে রক্ত ঝরাচ্ছে তাদের নামের তালিকা করা হচ্ছে। তাদেরও বিচারের আওতায় আনা হবে।

বিএনপির দাবি এটি মিথ্যা মামলা এমন প্রশ্ন কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদকে করলে তিনি বলেন, পুলিশের ওপর হামলা, সরকারি ও জনগণের জানমাল ক্ষতি করার জন্য তাদের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। এ মামলা সঠিক। মামলার তদন্ত চলছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

Comments

comments