ঢাকারবিবার , ২৯ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মূর্তি আর ভাস্কর্য এক নয়, অনেকে না বুঝে মিলিয়ে ফেলে- ধর্মমন্ত্রী

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ২৯, ২০২০ ৮:২২ অপরাহ্ণ
Link Copied!

মূর্তি আর ভাস্কর্য এক নয়, অনেকে না বুঝে এই দু’টিকে মিলিয়ে ফেলছে। এমন মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান। আজ রোববার (২৯ নভেম্বর) দুপুরে সচিবালয়ে নতুন দায়িত্ব পাওয়া প্রতিমন্ত্রী সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন। এ নিয়ে সৃষ্ট সমস্যা শিগগিরই কেটে যাবে বলেও আশা করছেন ফরিদুল হক খান।

অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণে ধর্ম মন্ত্রণালয় বড় ভূমিকা পালন করছে জানিয়ে নয়া প্রতিমন্ত্রী জানান, সবাইকে সাথে নিয়েই সব ধর্মের কল্যাণে তিনি কাজ করে যাবেন।

মতবিনিময় সভায় ভাস্কর্য বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফরিদুল হক বলেন, ‘ভাস্কর্য আর মূর্তি এক জিনিস নয়। পাকিস্থানে যান, ভারতে যান, সারা বিশ্বে যে কোনো রাষ্ট্রে যান না কেন, সব জায়গাতে ভাস্কর্য আছে’।

‘ভাস্কর্য যদি মূর্তি হয়, তাহলে টাকার ভেতরে বঙ্গবন্ধুর ছবি আছে, আগে যারা ছিলেন তাদের ছবি ছিল, সেগুলো পকেটে নিয়ে তো সবাই ঘুরে বেড়ায়’।

ভাস্কর্য আর মূর্তি নিয়ে ‘বোঝার ভুল’ আছে মন্তব্য করে তিনি বলেন, ‘মিশরে গিয়ে দেখেছি, সৌদি আরবেও আছে। বাংলাদেশে যারা এটা নিয়ে আলোচনা করছে, তাদের চিন্তা করতে হবে যে, মূর্তি আর ভাস্কর্য এক নয়’।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমিতো নতুন এই মন্ত্রণালয়ে, এ বিষয় নিয়ে চিন্তা করব, ভাববো এবং পরামর্শক্রমে কীভাবে করলে সামনের দিকে এগিয়ে যাওয়া সম্ভব হবে। সার্বিক দিক থেকে এ সমস্ত বিষয় যাতে কেউ না করতে পারে, করার সুযোগ না পায়, সবকিছু চিন্তা করে অবশ্যই আমি করব এবং আপনাদের আন্তরিক সহযোগিতা চাই’।

Comments

comments