ঢাকাশুক্রবার , ২২ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ইরাকে আত্মঘাতী বোমা হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৩২

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ২২, ২০২১ ৮:০১ অপরাহ্ণ
Link Copied!

ইরাকের রাজধানী বাগদাদের একটি উন্মুক্ত বাজারে দুটি আত্মঘাতী বোমা হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৩২ দাঁড়িয়েছে এবং হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। গতকাল বৃহস্পতিবার এই হামলার ঘটনায় আরও অন্তত শতাধিক আহত হয়েছেন।

সংগঠনটির নিজস্ব বার্তা সংস্থা আমাক জানিয়েছে, শিয়া মুসলিমদের অবস্থান লক্ষ্য করে আত্মঘাতী ওই জোড়া হামলা চালানো হয়েছে। এদিকে বাগদাদে ওই আত্মঘাতী বোমা হামলার তীব্র নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। গত ৩ বছরের মধ্যে দেশটিতে এটি সবচেয়ে ভয়াবহ হামলা।

ভারপ্রাপ্ত মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ডেনিয়েল স্মিথ এক বিবৃতিতে এ হামলার নিন্দা জানান। বাগদাদে বৃহস্পতিবার দুটি আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩২ জন নিহত ও শতাধিক আহত হয়। বৃহস্পতিবার রাজধানীর কেন্দ্রস্থলে এ ঘটনা ঘটেছে। দেশটির সেনাবাহিনী বলছে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, প্রথম বোমা হামলাকারী বাজারের ভেতর দ্রুত ঢুকে নিজেকে অসুস্থ বলে দাবি করেন যেন লোকজন তার কাছাকাছি জড়ো হয়। এরপরই তিনি বোমার বিস্ফোরণ ঘটান। লোকজন যখন প্রথম বোমায় আক্রান্তদের চারপাশে জড়ো হয়েছিল তখন দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটান আরেক হামলাকারী।

Comments

comments