ঢাকাসোমবার , ২৫ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কম্বল নিয়ে তৃতীয় লিঙ্গের মানুষদের পাশে শাবির স্বপ্নোত্থান

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ২৫, ২০২১ ১০:১০ অপরাহ্ণ
Link Copied!

সিলেটে সমাজের অবহেলিত তৃতীয় লিঙ্গের ৩০ জনের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নোত্থান।

সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে সিলেটের চৌহাট্টায় অবস্থিত ভোলানন্দ নৈশ উচ্চ বিদ্যালয়ের মাঠে কম্বল বিতরণ করেন স্বেচ্ছাসেবীরা।

‘স্বপ্নোত্থান উষ্ণতার অভিযান ২০২০’ কর্মসূচির আওতায় দ্বিতীয় ধাপে কম্বল বিতরণ করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনের সভাপতি মো. মোছাদ্দেক হাসান, সাধারণ সম্পাদক   বিবেক রায়, রক্তদান উইং সমন্বয়ক আব্দুস সালাম, স্কুল উইং সমন্বয়ক মো. রমজান মিয়া, প্রচার সম্পাদক মাইবাম দর্পণ সিংহ প্রমুখ।

স্বপ্নোত্থানের সভাপতি মো: মোছাদ্দেক হাসান বলেন, ‘তৃতীয় লিঙ্গের মানুষেরা আমাদের সমাজে অবহেলিত। তাদের নিয়ে কাজ করতে যেয়ে আমরা জানতে পারি, তাদের অনেকেই নিজ উদ্যোগে কোনো ব্যবসা শুরু করলেও, আমাদের সমাজের মানুষের অবহেলার জন্য ব্যবসাগুলো বন্ধ হয়ে যায়। আমাদের এ মনোভাবে পরিবর্তন হওয়া উচিত। স্বপ্নোত্থান সিলেটে তৃতীয় লিঙ্গের মানুষদের কর্মসংস্থানের সুযোগ করে দিতে কাজ করে যাচ্ছে। আশা করি, আমাদের এ ধরনের উদ্যোগ আরো অনেককে উদ্বুদ্ধ করবে সমাজের তৃতীয় লিঙ্গের মানুষদের সহায়তা করার জন্য।’

সাধারণ সম্পাদক বিবেক রায় বলেন, ‘স্বপ্নোত্থান সবসময়ই সমাজের অবহেলিত ও অসহায় মানুষদের জন্য কাজ করে এসেছে। তারই অংশ হিসেবে স্বপ্নোত্থান এবার করোনাকালীন সময়ে তৃতীয় লিঙ্গের মানুষদের সাহায্য করে এসেছে। তাদের পাশে দাঁড়ানোর অংশ হিসেবেই আমাদের শীতবস্ত্র বিতরণের দ্বিতীয় ধাপে তাদের সাহায্য করেছি।’

উল্লেখ্য, কর্মসূচির প্রথম ধাপে মৌলভীবাজারের কুলাউড়ার দিলদারপুর টি এস্টেটের ১০০ টি পরিবারের মধ্যে কম্বল এবং প্রায় ৬০০ জন চা শ্রমিকের মধ্যে শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি।

Comments

comments