ঢাকাশনিবার , ১৮ সেপ্টেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

১৬১ ইউপি নির্বাচনের প্রচারণা আজ শেষ

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ১৮, ২০২১ ৪:৫৫ অপরাহ্ণ
Link Copied!

করোনার কারণে স্থগিত হওয়া প্রথম ধাপের ১৬১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রচারণা শেষ হচ্ছে আজ শনিবার (১৮ সেপ্টেম্বর)।

প্রার্থীরা আজ রাত ১২টা পর্যন্ত প্রচারণা চলাতে পারবেন। এছাড়াও দেশের ৯টি পৌরসভা… এবং স্থানীয় সরকার পরিষদের কয়েকটি উপনির্বাচনের প্রচার-প্রচারণাও শেষ হচ্ছে এই সময়ে।

এসব নির্বাচনের ভোটগ্রহণ হবে সোমবার (২০ সেপ্টেম্বর)। ওইদিন সকাল ৮টা থেকে বিকের ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। তবে নির্বাচনী এলাকায় কোনো সাধারণ ছুটি থাকছে না…। নির্বাচনী কর্মকর্তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ শেষ হয়েছে। আগামীকাল রোববার প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছে যাবে।

স্থানীয় সরকার নির্বাচন আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে প্রচার-প্রচারণা বন্ধ করতে হয়। সে হিসাবে ১৮ সেপ্টেম্বর রাত ১২টায় প্রচার কাজ বন্ধ করতে হবে…। এ সময়ের পর প্রার্থী বা সমর্থকদের কেউ কোনো ধরনের প্রচারণা চালাতে পারবেন না।

এ বিষয়ে নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আসাদুজ্জামান জাগো নিউজকে বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য ইতোমধ্যেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা… মাঠে নেমেছেন। নির্বাচন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মকর্তা-কর্মচারীরা সাধারণ ছুটির আওতায় থাকবেন। এছাড়া ভোট দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে ছুটি নিতে পারবেন ভোটাররা।

Comments

comments