ঢাকাবুধবার , ১৫ ডিসেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি সৌমিত্র শেখর

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ১৫, ২০২১ ৩:২৭ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে। আগের ভিসি অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের মেয়াদ বাড়ানো হয়নি।

বুধবার (১৫ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারির মাধ্যমে অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে-কে চার বছরের জন্য উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। আরও বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি প্রয়োজনে যে কোনো সময় নিয়োগ বাতিল করতে পারবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আব্দুল হামিদের অনুমোদনক্রমে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) আইন ২০০৬ এর ১০ (১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে-কে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ত্রিশাল, ময়মনসিংহ এর ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো।

Comments

comments