ঢাকাসোমবার , ২০ ডিসেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার নতুন সভাপতি কিশোরগঞ্জের রাজ

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ২০, ২০২১ ৮:৪৬ অপরাহ্ণ
Link Copied!

দক্ষিণ কোরিয়ায় অবস্থানরত ইপিএস কর্মীদের সামাজিক সংগঠন ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার ৭ম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দেশটির রাজধানী সিউলের ফরেন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টারের হলরুমে রবিবার (১৯ ডিসেম্বর) এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাহী সদস্যরা প্রত্যক্ষ ভোটের মাধ্যমে আগামী বছরের জন্য নতুন নেতৃত্ব নির্বাচন করেন। এতে কিশোরগঞ্জের কামরুল হাসান রাজ সভাপতি ও নয়ন কুমার দে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

২০১২ সালে ফেসবুক গ্রুপ ইপিএস বাংলা গ্রুপের মাধ্যমে এই প্ল্যাটফর্মের যাত্রা শুরু হয়। পরে ২০১৫ সালে ভার্চ্যুয়াল জগৎ থেকে বের হয়ে সমন্বয়ক কমিটির মাধ্যমে ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়া নামে সংগঠনটি আত্মপ্রকাশ করে। ইপিএস বাংলা কমিউনিটির ২০১৯ সালে প্রণীত গঠনতন্ত্রের আলোকে তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করেন।

সূত্র জানায়, কামরুল হাসান রাজ ২০১২ সালের এপ্রিলে কোরিয়া যাবার পর থেকে প্রতিনিয়ত নিজেকে ছাড়িয়ে গেছেন। ইতোমধ্যে তিনি কোরিয়ান নাগরিকত্ব অর্জন করেছেন। পাশাপাশি কোরিয়ান মিডিয়াতে অভিনয় করছেন। রাজ কিশোরগঞ্জ জেলা শহরের হয়বতনগর ফিসারী রোড এলাকার অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক আবুল কাসেমের পুত্র। তার মাতা জাহান আরা বেগম ২০১৫ সালে পৃথিবীর মায়া ত্যাগ করেন। ৩ ভাই ও এক বোনের মধ্যে রাজ তৃতীয়।

নবনির্বাচিত সভাপতি কামরুল হাসান রাজ জানান, কিশোরগঞ্জ আমার নিজের শহর দূর প্রবাসে থেকেও এই শহর মানুষ আপনজন বন্ধুদের খুব মিস করি। ফিরে যেতে মন চায় বার বার। সবার কাছে দোয়া চাই যেনো সাংগঠনিক কার্যক্রম সঠিকভাবে পালন করে আমার নিজ জেলার সম্মান অক্ষুন্ন রাখতে পারি।

Comments

comments