ঢাকাশুক্রবার , ২৪ ডিসেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নজরুল বিশ্ববিদ্যালয়ে “ক্লাব নটরডেমিয়ান্স” এর আত্মপ্রকাশ

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ২৪, ২০২১ ৬:৩৭ অপরাহ্ণ
Link Copied!

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নটর ডেম কলেজ (ঢাকা) এর প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন “ক্লাব নটরডেমিয়ান্স, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়” এর আত্মপ্রকাশ হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর ২০২১) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে অনুষ্ঠিত সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে কমিটি গঠনের মাধ্যমে যাত্রা শুরু করে সংগঠনটি।

এক বছরের জন্য অনুমোদিত ক্লাবটির সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী রাশেদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের জ্যাক হাজং ।

“ক্লাব নটরডেমিয়ান্স, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়” এর নবগঠিত কমিটির সভাপতি রাশেদুল ইসলামকে তার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, “আমার কলেজ ও বিশ্ববিদ্যালয় দুটিই আমার অনুভূতির জায়গা। নটর ডেম কলেজ দেশের কলেজ পর্যায়ে শীর্ষস্থানীয় বিদ্যাপীঠ। বিশ্ববিদ্যালয়ে আমার কলেজকে রিপ্রেজেন্ট করা এই ক্লাবের কমিটিতে আমাকে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে দেয়ায় নিজেকে অনেক সৌভাগ্যবান মনে করছি। এই বিশ্ববিদ্যালয়ে নটরডেমিয়ানদের একটি প্ল্যাটফর্মে আনার জন্য কাজ করবে ক্লাব নটরডেমিয়ান্স। এছাড়া নটর ডেম কলেজের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া সহ বিশ্ববিদ্যালয় জীবনে সার্বিকভাবে পাশে থাকার চেষ্টা থাকবে আমাদের। প্রাক্তন নটরডেমিয়ান, আমারই বিভাগের শ্রদ্ধেয় শিক্ষক, কাজী ইকরামুল হক স্যার, এছাড়াও শ্রদ্ধেয় ড. এ কে এম শামসুদ্দিন চৌধুরী এবং বিজয় চন্দ্র দাস স্যার সহ সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া প্রত্যাশা করছি আমি।”

উপদেষ্টা মন্ডলীর সদস্য নাজমুজ সিয়াদ ও জয় সাহা বলেন, বিশ্ববিদ্যালয়ে নটরডেমিয়ানদের এই প্ল্যাটফর্মে আনার পুরো কৃতিত্ব রাশেদুলের। তার অক্লান্ত পরিশ্রমে এমন একটি প্লাটফর্মে আমাদেরকে নিয়ে আসায় তাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Comments

comments