কটিয়াদীতে মাথাচাড়া দিচ্ছে ডাকাত চক্র, বাড়ছে আতঙ্ক

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২

চতুর্থ ধাপের ইউপি নির্বাচন শেষ হওয়ার পর থেকে কিশোরগঞ্জের কটিয়াদীতে রীতিমতো ডাকাতি বেড়েছে। ডাকাতির ভয়ে নির্ঘুম রাত পোহাতে হচ্ছে এই জনপদের বাসিন্দাদের। শুধু তাই নয়, কোথাও কোথাও ডাকাতির হুমকি দিয়ে লুট করার ভয় দেখাচ্ছে একটি চক্র। এদিকে, ডাকাত চক্রদের আইনের আওতায় আনতে দিনরাত তৎপরতা চালাচ্ছে পুলিশ।

জানা গেছে, ইউপি নির্বাচনের পর লোহাজুরী ও জালালপুর ইউনিয়নে হঠাৎ করে ডাকাত চক্র মাথাচাড়া দিয়ে উঠেছে। গত ১৫ দিনে কয়েকটি বাড়িতে একাধিক ডাকাতির ঘটনা ঘটেছে। এছাড়াও, গ্রামবাসীকে ডাকাতির হুমকি দিচ্ছে একটি চক্র। কয়েকটি ডাকাতির ঘটনার পর ওইসব এলাকায় পুলিশি তৎপরতা বাড়ানো হয়েছে। ডাকাতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে পুলিশ।

স্থানীয়রা বলছেন, রাত হলেই ডাকাত আসতে পারে এমন আতঙ্কে রাত কাটাচ্ছে জালালপুর ও লোহাজুরী এই দুই গ্রামের বাসিন্দারা। এর আগে এমন ঘটনা ঘটেনি কিন্তু হঠাৎ ডাকাতি বৃদ্ধি পাওয়াতে নিরাপত্তা অভাবে ভুগতে হচ্ছে। ডাকাতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানান স্থানীয়রা।

লোহাজুরী ইউনিয়নের বাসিন্দা হারুন মিয়া বলেন, সারারাত ডাকাতদের আতঙ্কে থাকতে হয়। এই বুঝি ডাকাত আসলো! সকাল হলেই শুনি কারো না কারো বাড়িতে ডাকাতি হচ্ছে। একই গ্রামের আরেক বাসিন্দা সুজন মিয়া জানান, পরিবারের সবাইকে ডাকাতের আতঙ্কে রাত জেগে থাকতে হচ্ছে। আমরা আতঙ্কে আছি।

কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম শাহাদত হোসেন। তিনি জানান, ‘ডাকাতদের গ্রেফতার করতে পুলিশের অভিযান চলছে। পুলিশের টহল জোরদার বাড়ানোর পাশাপাশি গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। জনগণকে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকতে বলা হচ্ছে।’

Comments

comments