Notice: Function add_theme_support( 'html5' ) was called incorrectly. You need to pass an array of types. Please see Debugging in WordPress for more information. (This message was added in version 3.6.1.) in /home/kolom24/public_html/wp-includes/functions.php on line 5831 বিশ্বজুড়ে ৩৩ কোটি করোনা ছাড়াল

বিশ্বজুড়ে ৩৩ কোটি করোনা ছাড়াল

0

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৪ হাজার ৯৩২ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৯ লাখ ২৯ হাজার ১২২ জন…। এর আগে গতকাল সোমবার (১৭ জানুয়ারি) ৩ হাজার ৯৮৩ জনের মৃত্যু এবং রোগী শনাক্ত হয়েছিল ১৯ লাখ ৩১ হাজার ১৮৪ জন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৩ কোটি ১১ লাখ ২৭ হাজার ১০৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৫ লাখ ৬৩ হাজার ১০৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৯ হাজার ৫৫৮ জন এবং মারা গেছেন ৪২৪ জন। রাশিয়ায় মৃত্যু ৬৭০ জন, আক্রান্ত ৩০ হাজার ৭২৬ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৮৪ হাজার ৪২৯ জন, মৃত্যু ৮৫ জন…। ইতালিতে আক্রান্ত ৮৩ হাজার ৪০৩ জন এবং মৃত্যু ২৮৭ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ২ হাজার ১৪৪ জন এবং মৃত্যু ২৯৬ জন। কলম্বিয়ায় আক্রান্ত ২৪ হাজার ২৭২ জন এবং মৃত্যু ১৩৪ জন। জার্মানিতে আক্রান্ত ৫৩ হাজার ৯১৬ জন এবং মৃত্যু ১৪৩ জন। ইউক্রেনে আক্রান্ত ৫ হাজার ৭২ জন এবং মৃত্যু ৭৮ জন। ব্রাজিলে মৃত্যু ১৬২ জন এবং আক্রান্ত ৭৬ হাজার ৩৪৫ জন।

এছাড়া তুরস্কে ১৬২ জন, হাঙ্গেরি ২৭০, দক্ষিণ আফ্রিকায় ৮৭ জন, গ্রিসে ১০৩, কানাডায় ১৪৯ জন, মেক্সিকোতে ৭৬ জন এবং আর্জেন্টিনায় ১৯১ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা…(ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Comments

comments

শেয়ার করুন.

About Author

মন্তব্য করুন