ঢাকাবৃহস্পতিবার , ২ জুন ২০২২
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে সাইবার ক্রাইম মনিটরিং সেল চালু

প্রতিবেদক
Kolom 24
জুন ২, ২০২২ ২:১৮ অপরাহ্ণ
Link Copied!

যুগের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। পুলিশ সুপার মো: মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার) (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) এঁর নেতৃত্বে এগিয়ে যাচ্ছে কিশোরগঞ্জ জেলা পুলিশ। কিশোরগঞ্জ পুলিশের তৎপরতা বাংলাদেশের অন্যান্য জেলা থেকে ঈর্ষনীয়। আর তা শুধু সম্ভব হয়েছে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এঁর দক্ষতায়।

ডিজিটাল বাংলাদেশে প্রতিনিয়ত বাড়ছে ইন্টারনেট জগতের পরিধি এবং মানুষের ইন্টারনেট ভিত্তিক অপরাধ। ইন্টারনেট ভিত্তিক অপরাধ বিশেষ করে ফেসবুক, মেসেঞ্জার, ইমু, ইন্সট্রাগ্রাম, টুইটার, হোয়াটস্অ্যাপ, ইউটিউব, ই-মেইল ইত্যাদির মাধ্যমে সাধারণ মানুষ অনেক ক্ষেত্রে হয়রানির শিকার হলে বুঝতে পারেন না তারা কোথা থেকে আইনগত সহায়তা পাবেন।

সাধারণ মানুষ জানেন না যে এ বিষয়ে বাংলাদেশ পুলিশ তাদের আইনগত সহায়তা করতে পারে। সাধারণ মানুষ যেন সাইবার ক্রাইম সংক্রান্ত আইনগত প্রতিকার পেতে পারে সে লক্ষ্যে বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি জনাব হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এঁর উদ্যোগে রেঞ্জের সকল ইউনিটে চালু হয়েছে সাইবার ক্রাইম মনিটরিং সেল (ccmc)।

কিশোরগঞ্জ জেলায় কতিপয় দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত পুলিশ অফিসার-ফোর্সের সমন্বয়ে সাইবার ক্রাইম মনিটরিং সেল (ccmc) গঠনপূর্বক কার্যক্রম চলমান রয়েছে। এ বিষয়ে কিশোরগঞ্জ জেলা পুলিশ ‘সাইবার ক্রাইম মনিটরিং সেল, (ccmc) কিশোরগঞ্জ’ নামে একটি ফেসবুক পেইজ চালু করেছে। সাইবার ক্রাইমের শিকার ব্যক্তি উক্ত পেইজের মাধ্যমে সরাসরি তাদের অভিযোগ জানাতে পারবেন। উক্ত সেলের মোবাইল নম্বর ০১৩২০-০৯৫৭৩৩ ফোন করেও অভিযোগ জানানো যাবে। এ সংক্রান্ত  অভিযোগ পাওয়ার পর জেলা পুলিশ দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল পেইজের মাধ্যমে সাইবার ক্রাইমের শিকার মানুষ তাদের হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজে তাদের অভিযোগটি জানাতে পারবেন।

Comments

comments