ঢাকাবৃহস্পতিবার , ৯ জুন ২০২২
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহে উবারের যাত্রা শুরু

প্রতিবেদক
Kolom 24
জুন ৯, ২০২২ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ মহানগরীতে প্রথমবারের মতো আরামদায়ক ও সাশ্রয়ী যাত্রী সেবা প্রদানের লক্ষ্যে যাত্রা শুরু করেছে স্মার্টফোন অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার। বৃহস্পতিবার ( ৯ জুন) বিভাগীয় শহরে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার। শহরের আকুয়া বাইপাস কান্দাপাড়া এলাকায় উদ্বোধনী অনুষ্ঠানে উবারের মোটরসাইকেল চালকদের মাঝে হেলম্যাট ও টি শার্ট উপহার দেয়া হয়। ময়মনসিংহে ইতিমধ্যেই উবারের সাথে যুক্ত হয়েছেন ৩ শতাধিকের বেশি মোটরবাইক চালক। তাছাড়া উবার’র সাথে জয়েন করলে থাকছে ১৫০০ টাকা পর্যন্ত জয়েনিং বোনাস এবং রাইড প্রতি ভাড়া। ফলে মাস শেষে ১০,০০০ টাকা থেকে ১২,০০০ টাকা পর্যন্ত আয় করা সম্ভব।

বিভিন্ন জেলা থেকে বিভাগীয় শহরে বিভিন্ন কাজে আসা জনসাধারণ কম খরচে আরামদায়ক যাতায়াত সুবিধাও ভোগ করছেন। অন্যদিকে স্থানীয়রাও এর সুফলের আওতায় এসেছেন। পাশাপাশি উবারের সাথে যুক্ত হয়ে জেলার অনেক উদ্যমী বেকার যুবক এখন নিজেদের মোটরসাইকেলকে কাজে লাগিয়ে বেকারত্ব দূর করে আয়ের পথ খুঁজে পেয়েছেন। নগরীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে আসা যাওয়ায় ভাড়া নিয়ে নেই কোনো তর্ক বিতর্ক / ঝামেলা। সহজলভ্য, সাশ্রয়ী, আরামদায়ক ও ভাড়ার ক্ষেত্রে স্বচ্ছ সেবায় উবার যাত্রীদের আস্থার প্রতীক হিসেবে ইতিমধ্যে জায়গা করে নিয়েছে ।

উবার কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা যায়, মোটরসাইকেল এ প্রতিকিলোমিটার ভাড়া নির্ধারন করা হয়েছে ৭ টাকা। আর উবারের প্রমো BDRAIN2022 ব্যবহার করলে থাকছে ২০ শতাংশ ডিসকাউন্ট।

স্থানীয় বাসিন্দা রিয়াদ জানান , দ্রুত সময়ে কোথাও যেতে হলে মোটরবাইক খুবই সহজ বাহন। আমাদের জেলায় উবার চালু হওয়ার পর থেকেই আমি বেশ কয়েকবার উবারে উঠেছি। সময় ও টাকা দুটোই সাশ্রয় হয়েছে।

Comments

comments