ঢাকারবিবার , ৩১ জুলাই ২০২২
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে শহর কৃষক লীগের উদ্যোগে বৃক্ষরোপন

প্রতিবেদক
Kolom 24
জুলাই ৩১, ২০২২ ১১:২১ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জে শহর কৃষক লীগের উদ্যোগে বৃক্ষরোপন ও বিতরন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩১ জুলাই) দুপুরে গুরুদয়াল কলেজ প্রাঙ্গণে শহর কৃষক লীগের সভাপতি মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে বৃক্ষ রোপন কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন জেলা কৃষকলীগের সভাপতি আহমেদ উল্লাহ, পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এ.কে.এম শামছুল ইসলাম খান মাসুম, জেলা আওয়ামী লীগের সদস্য হাসান মমিন উজ্জ্বল, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন আকন্দ, জেলা তাঁতী লীগের আহবায়ক ইব্রাহীম খলিল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়েজ ওমান খান।

কৃষিবিদ মশিউর রহমান হুমায়ূন বলেন, বর্তমানে আমাদের দেশে অধিক পরিমান গাছ কাটার ফলে আমাদের পরিবেশের ভারসাম্য নস্ট হচ্ছে। জ্বালানির জন্য অধিক পরিমান বৃক্ষ কাটা হচ্ছে কিন্ত সেই তুলনায় বৃক্ষ রোপন করা হচ্ছে না। ফলে পৃথিবীতে আদ্রতা বৃদ্ধি পাচ্ছে।পশু,পাখির অভয়ারন্য হ্রাস পাচ্ছে। আমাদের পরিবেশকে এমন বিরুপ পরিস্থিতির হাত থেকে বাঁচাতে আপনাদের এই কার্যক্রমকে স্বাগত। পরিবেশ রক্ষায় বৃক্ষ বিশেষ ভূমিকা রাখে তা আমাদের সকলকেই স্মরণ রাখতে হবে।

বক্তব্য শেষে গুরুদয়াল কলেজের প্রাঙ্গনে ৫টি গাছের চারা রোপন করা হয় এবং গুরুদয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে অতিথিরা বিভিন্ন জাতের একশ টি গাছের চারা বিতরণ করেন।

Comments

comments