ঢাকাশুক্রবার , ৫ আগস্ট ২০২২
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মোবাইল নয়, খেলাধুলাই হউক অবসরের সঙ্গী

প্রতিবেদক
Kolom 24
আগস্ট ৫, ২০২২ ৮:৩৬ অপরাহ্ণ
Link Copied!

বর্তমান সমাজে স্মার্ট ফোনের ব্যবহার সর্বত্র ছড়িয়ে পড়েছে। প্রযুক্তির বিকাশের ফলে এখন ঘরে ঘরে মোবাইল ফোন। মাত্রারিক্ত মোবাইল ফোনের ব্যবহারে নেতিবাচক প্রভাব দেখা যাচ্ছে শিশু ও যুবকদের মাঝে। বাড়ছে আত্মহত্যা, সাইবার অপরাধসহ নানান ধরনের অপরাধ।

শিশুদেরকে মোবাইল থেকে দূরে রাখার জন্য কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার কুড়িমারা ইয়ুথ ক্লাবের উদ্যোগে “মোবাইল নয়, খেলাধুলাই হউক অবসরের সঙ্গী” এই স্লোগানে শুক্রবার (০৫ আগস্ট)  এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। কুড়িমারা বড় দল বনাম ছোট দলের উক্ত খেলায় বড় দল ৩-০ গোলে জয়লাভ কর।

বড় দলের ক্যাপ্টেন আতাউর রহমান শিবলু বলেন, আমরা জয়লাভ করেছি এটা বড় বিষয় না। ছোটদের সাথে খেলে তাদের কে উৎসাহিত করতে পেরেছি এটাই আমাদের বড় আনন্দ।

ছোট দলের ক্যাপ্টেন তৌহিদুল জানান, আমরা পর্যাপ্ত খেলার মাঠ চাই, মাঠের অভাবে আমরা নিয়মিত খেলতে পারিনা।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, খেলা আয়োজনের মূল উদ্দেশ্যে ছিলো শিশুদের কে মোবাইল আসক্তি থেকে বিমুখ করে মাঠের খেলাধুলার উৎসাহিত করা ।

খেলার আয়োজন কমিটির সদস্য তৌফিকুল ইসলাম ফারুক জানান, বর্তমানে শিশুরা অতিমাত্রায় মোবাইলে আসক্ত। তারা বিভিন্ন গেমস, টিকটক, ফেসবুকে সারাদিন ব্যস্ত থাকে। তাদের মধ্যের সৃজনশীল দক্ষতা দিন দিন কমে যাচ্ছে৷ পর্যাপ্ত খেলার মাঠ ও খেলার পরিবেশ তৈরি করে দিতে পারলে শিশুদের কে ফোন থেকে দূরে রাখা সম্ভব হবে।