ঢাকাবুধবার , ২১ সেপ্টেম্বর ২০২২
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জ নৃত্যাঙ্গন একাডেমির ছাত্রীরা পেল ৯টি জাতীয় পুরুষ্কার

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ২১, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় নৃত্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কিশোরগঞ্জের নৃত্যাঙ্গন একাডেমীর ছাত্রীরা ৯টি জাতীয় পুরস্কার পেয়েছে। ক গ্রুপে লোক নৃত্য প্রতিযোগিতায় দেশ সেরা ৩জন হলেন প্রার্থনা সরকার,পূর্ণতা বসাক ও নন্দিনী। খ গ্রুপে লোক নৃত্য প্রতিযোগিতায় দেশ সেরা দুই জন হলেন, জ্যোতি দাস ও ঝিলিক পাল। গ গ্রুপে সাধারণ নৃত্যে রজক নুর মনন। এছাড়াও ক গ্রুপে সাধারণ নৃত্যে দেশ সেরা হয়েছেন মিফতা ও ক গ্রুপের দেশাত্মবোধক দলীয় নৃত্যে দেশসেরা হয়েছেন আরাদ্ধা।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে তাদের হাতে পুরুষ্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহাম্মেদ, বাংলাদেশ শিশু একাডেমীর মহাপরিচালক মোঃ শরিফুল ইসলাম, একুশে পদক প্রাপ্ত নৃত্যগুরু ও বাংলাদেশে নৃত্য শিল্পী সংস্থার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিনু হক ও নৃত্যশিল্পী সংস্থার পরিচালক মুনমুন আহম্মেদ।

জানা যায়, সারা দেশের নৃত্য শিল্পী ও ক্ষুদে নৃত্য শিল্পীদের মধ্যে প্রতি জেলা থেকে ১০জন বাছাই করে জাতীয় শিল্পকলা একাডেমি। তার মধ্যে কিশোরগঞ্জ নৃত্যাঙ্গন একাডেমির ১০জন ছাত্রী বাছাইপূর্বক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৯জনই সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে।

নৃত্যাঙ্গন একাডেমির পরিচালক সুব্রত দে টুনটুন তার শিক্ষার্থীদের সফলতায় অত্যন্ত আনন্দিত ও উৎফুল্ল এবং জাতীয় নৃত্য প্রতিযোগিতায় ৯টি পুরস্কার প্রাপ্তি অত্যন্ত গর্বের বলে জানান।