ঢাকামঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

হাওরের প্রত্যন্ত অঞ্চলের ছেলেমেয়েরাও ঘরে বসে ডলার আয় করছে- সংসদ সদস্য তৌফিক

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ২৯, ২০২২ ৩:৫০ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেছেন, করোনা আমাদের দেখিয়েছে কিভাবে ঘরে বসে ডলার আয় করা যায়। এটা সত্যি যে, এখন ঘরে বসে ছেলেমেয়েরা ডলার আয় করছে। এমনকি হাওরের প্রত্যন্ত অঞ্চলের ছেলেমেয়েরা ডলার আয় করছে। আমরা ডিজিটালি পারদর্শী হতে পারলে ঘরে বসে উপার্জন করা সম্ভব হবে। ডিজিটাল প্রক্রিয়ার ভাল ও খারাপ দিক রয়েছে। আমরা ভালটা গ্রহণ করব খারাপটা বর্জন করব। ডিজিটাল বিষয়টা কি সেটা আমরা ধীরে ধীরে অনুধাবন করছি এবং ডিজিটাল বাংলাদেশের মর্ম বুঝতে পারছি। আমাদের ছেলেমেয়েরা যদি বিজ্ঞান মনস্ক হয়ে বড় হয় তাহলে আমাদের জন্য কল্যাণ বয়ে আনবে। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে জেলা শহরের কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, আমাদের যে বিশাল জনগোষ্ঠি তাদেরকে যদি ডিজিটালি কাজে লাগানো যায় তবে সেই বিশাল জনগোষ্ঠি মানবসম্পদে পরিণত হয়ে দেশ বিদেশ থেকে প্রচুর পরিমাণে রেমিট্যান্স আনবে। আমাদের দেশের মানুষের মনোবৃত্তি শুধু এম.এ পাস করা লাগবে, ডাক্তার ইঞ্জিনিয়ার হওয়া লাগবে। এই মনমানসিকতা আমাদের পরিবর্তন করতে হবে। যারা মেধাবী তারা গবেষণামূলক কাজ করবে। আর যারা মেধায় পিছিয়ে তাদেরকে আমরা অবশ্যই কারিগারি শিক্ষায় শিক্ষিত করব। আমাদের যে মানবসম্পদ আছে তা কাজে লাগাতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, সিভিল সার্জন ডাঃ সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ আফজল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মোঃ পারভেজ মিয়া। বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফারজানা খানম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী কমিশনার মোছাঃ নাবিলা ফেরদৌস।

দুই দিন ব্যাপী এ মেলায় সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মধ্যে বিশেষ করে পাসপোর্ট আঞ্চলিক কার্যালয় কিশোরগঞ্জ, বিআরটিএ কিশোরগঞ্জ, জেলা কর্মসংস্থান ও কর্মশক্তি অফিস, ভূমি প্রশাসন, পোস্ট অফিস, ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রসহ ৮১টি সরকারি দপ্তর ও বেসরকারি স্টল প্রদর্শন করছে।