ঢাকাশুক্রবার , ১৩ জানুয়ারি ২০২৩
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

করিমগঞ্জে কোটি টাকার ভারতীয় পণ্যসহ ৪ চোরাকারবারি আটক

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ১৩, ২০২৩ ৩:০১ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের করিমগঞ্জে কোটি টাকার ভারতীয় পণ্যসহ ৪ চোরাকারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। শুক্রবার (১৩ জানুয়ারি) বেলা ১১টায় এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শাহরিয়ার মাহমুদ খান বিষয়টি জানান। এর আগে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় করিমগঞ্জ উপজেলার বালিখোলা বাজার ঘাট সংলগ্ন মো. কুতুব উদ্দিনের দোকানঘর থেকে এসব ভারতীয় পণ্য উদ্ধার এবং তাদেরকে আটক করে র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের দুইটি আভিযানিক দলের সদস্যরা।

আটক ব্যক্তিরা হলেন সুনামগঞ্জ জেলার সদর উপজেলার কান্দাপাড়া নারায়নতলা গ্রামের মৃত আব্দুল মোতালিবের ছেলে মাসুক মিয়া (২৪), কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার খাকশ্রী গ্রামের সুবেদ আলীর ছেলে মোঃ কুতুব উদ্দিন (৪০), সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার আটগাঁও ইউনিয়নের মামুদনগর গ্রামের মোঃ মকসুদ আলীর ছেলে মো: আক্তার হোসেন (৩২) ও মো: সুরুজ আলী ছেলে আবু সিদ্দিক (৩২)। আটককৃতদের মধ্যে মো. কুতুব উদ্দিন করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য।

 

সংবাদ সম্মেলনে র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শাহরিয়ার মাহমুদ খান জানান, মাসুক মিয়া, মো. কুতুব উদ্দিন, মো. আক্তার হোসেন এবং আবু সিদ্দিক চারজনেই একটি চোরাকারবারি চক্রের সদস্য। চক্রটি সুনামগঞ্জ সীমান্তপথে ভারত থেকে শুল্ক কর ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় শাড়ি, লেহেঙ্গা, তৈল, ফেসওয়াস ও ঔষধসহ বিভিন্ন পণ্য আমদানি করে এবং নিরাপদ হিসেবে কিশোরগঞ্জের নৌরুট ব্যবহার করে দেশের বিভিন্ন জায়গায় পাঠায়।

মেজর শাহরিয়ার মাহমুদ খান জানান, অভিযানে শুল্ক কর ফাঁকি দিয়ে আমদানি করা এক কোটি পাঁচ লাখ ৬৪ হাজার ৬৮০ টাকা মূল্যের ভারতীয় ২৯৬৮ পিস শাড়ি, ৩৯৯ পিস লেহেঙ্গা, বিপুল পরিমাণ ডাবুর আমলা হেয়ার অয়েল, হিমালয়া ফেসওয়াস ও বোরোলিন এন্টিসেপ্টিক ক্রীম উদ্ধার করে জব্দ করা হয়। এ সময় এসব চোরাকারবারের সাথে জড়িত চারজনকে আটক করা হয়। এ ব্যাপারে করিমগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হচ্ছে।