ঢাকামঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নিকলীতে জরায়ু মুখ ও স্তন ক্যান্সার নির্ণয়ে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ২৪, ২০২৩ ৬:৩১ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের নিকলী উপজেলার সিংপুর ইউনিয়নে জরায়ু মুখ ক্যান্সার পরীক্ষা (ভায়া), স্তন ক্যান্সার পরীক্ষা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) ‘ইউএনএফপিএ’র সহযোগিতায় দিনব্যাপী স্বাস্থ্য অধিদপ্তরের এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন নিকলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক সজীব ঘোষ।

দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা দেন নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সোহানা বিনতে সামিউল, চিকিৎসক তানজিনা আফরিন। জেলা এসআরএইচআর অফিসার চিকিৎসক রুবাইদাসহ এ কর্মসূচীতে সক্রিয় অংশগ্রহণ করেন নার্সিং সুপারভাইজার চারু বালা দাস, নার্সিং ইনচার্জ মোছা. হ্যাপি আক্তার, এসএসএন আফসারী, আখি আক্তার, রুমা, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) মোঃ আব্দুর রহিম, এএইচআই সরুফা আক্তার, এম টি (ইপিআই) মোঃ নুরুদ্দিন, স্বাস্থ্য সহকারী আতাউর রহমান, ইমাম হোসেন, ইউসুফ আলী বাবর, নাজমুল ইসলাম, মহিউদ্দিন, সিএইচসিপি আরিফা এবং প্রজেক্ট অফিসার পপি (এনজিও) সামশুন নাহার।

সূত্র জানায়, এ মেডিকেল ক্যাম্পে ৩৮২ জন রোগীকে বিনামূল্যে জরায়ু মুখ ক্যান্সার (ভায়া) ও স্তন ক্যান্সার পরীক্ষা করা হয়। পরীক্ষার পর রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সরবরাহ করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সজীব ঘোষ বলেন, “নিকলী উপজেলার সবচাইতে পশ্চাৎপদ এলাকা হিসেবে সিংপুর ইউনিয়নের জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে ও গ্রামীণ নারীদের স্বাস্থ্য সেবা সম্পর্কে সচেতন করতে আমাদের এই উদ্যোগ।” কর্মসূচি বাস্তবায়নে সার্বিকভাবে দিকনির্দেশনা প্রদান করার জন্য জেলা সিভিল সার্জন চিকিৎসক সাইফুল ইসলামকে বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।