ঢাকারবিবার , ২৯ জানুয়ারি ২০২৩
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

সৈয়দ নজরুল হাসপাতালে ছদ্মবেশে দুদকের অভিযান, মিলল অভিযোগের সত্যতা

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ২৯, ২০২৩ ৫:৪৫ অপরাহ্ণ
Link Copied!

চিকিৎসকরা সময়মতো হাসপাতালে উপস্থিত থাকে না, আগত রোগীদের চিকিৎসা সেবা প্রদানে অবহেলা ও অফিস সময়ে ব্যক্তিগত চেম্বারে রোগীদের চিকিৎসাসেবা প্রদান করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২৯ জানুয়ারি) দুদকের কিশোরগঞ্জ কার্যালয়ের উপপরিচালক মোঃ সালাহউদ্দিনের নেতৃত্বে ছয় সদস্যের একটি টিম এনফোর্সমেন্ট এ অভিযান পরিচালনা করে।

দুদক কিশোরগঞ্জ কার্যালয়ের উপপরিচালক মোঃ সালাহউদ্দিন জানান, বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালিত হয়েছে। দুদকের এনফোর্সমেন্ট টিম হাসপাতালে ছদ্মবেশে অবস্থানকালে আউটডোর ও বিভিন্ন ওয়ার্ড প্রদর্শন করে এবং সেবা প্রার্থীদের সাথে কথা বলে। এ সময় রোগীরা হাসপাতাল থেকে পর্যাপ্ত ওষুধ না পাওয়া, নার্সদের স্বেচ্ছাচারী ব্যবহারসহ হাসপাতালের বিভিন্ন সেবা নিয়ে অভিযোগ করেন। পরবর্তীতে সরেজমিনে তথ্যানুসন্ধান করলে এসকল অভিযোগসমূহের প্রথমিক সত্যতা পাওয়া যায়।

দুদক জানায়, হাসপাতালটির পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) চিকিৎসক নাসিরুজ্জামানের সাথে দুদক টিম বিশদ আলোচনা করেন ও অভিযোগের অনেক কিছুই চিকিৎসক নাসিরুজ্জামান স্বীকার করে নেন এবং দ্রুততম সময়ে তিনি সেবার মান উন্নত করার প্রতিশ্রুতি প্রদান করেন। এ সময় টিমের পক্ষ থেকে হাসপাতালে উন্নত সেবা প্রদানের বিষয়ে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করা হয়। সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর বিস্তারিত রিপোর্ট দাখিল করবে।

Comments

comments