ঢাকাশনিবার , ৪ ফেব্রুয়ারি ২০২৩
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

পাট গবেষণার জায়গায় জোর করে অফিস আদালত স্থাপন করি- জাতীয় পার্টির মহাসচিব চুন্নু

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ৪, ২০২৩ ৫:০২ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় পার্টির মহাসচিব ও কিশোরগঞ্জ-৩ আসনের (করিমগঞ্জ-তাড়াইল) সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু বলেছেন, ১৯৮৪ সালে কিশোরগঞ্জ যখন জেলা হল তখন কিশোরগঞ্জ-৩ (বর্তমানে কিশোরগঞ্জ-১) আসনের প্রয়াত সংসদ সদস্য আলমগীর হোসেন আর আমি জোর করে পাট গবেষণার জায়গায় জজ কোর্ট, ডিসি অফিস, এসপি অফিসের ভিত্তি প্রস্তর স্থাপন করি। আমি চাইনি উত্তরাঞ্চলে অফিস আদালত হউক। আলমগীর ভাইয়ের স্নেহের কাছে ওইদিন আমরা হেরে যাই। আমি যতদূর জানি এখনও পাট গবেষণা জায়গা এই অফিসগুলোর কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেনি। আমি এই পরিবারের কাছে কৃতজ্ঞ।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইউনিয়নের আলমগীর হোসেন সিটির কম্পাউন্ডে ‘জননেতা আলমগীর হোসেন’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে প্রয়াত সংসদ সদস্য আলমগীর হোসেনের স্মৃতিচারণ করে তিনি এসব কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, আমি একটা আইন করছিলাম। আমি সংসদে পিতা-মাতার ভরণপোষণ নামে একটা বিল আনছিলাম। আমার আইনটা প্রধানমন্ত্রী পাশ করছে। কিন্তু আইনটা আমি আনছিলাম। আলমগীর ভাইয়ের সন্তানদের দেখে বার বার মনে হচ্ছে এমন সন্তান হলেতো আমার এই আইন করার প্রয়োজন ছিল না। যদি এমন কোনো সুযোগ থাকত মারা যাবার পর পৃথিবীতে তাদের সন্তানরা কি করছে তা দেখা যাচ্ছে তবে আমার মনে হয় আলমগীর ভাই তার সন্তানদের দেখে শান্তি পেতেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, কিশোরগঞ্জ-১ আসনের (সদর ও হোসেনপুর) সংসদ সদস্য ডা: সৈয়দা জাকিয়া নূর লিপি। প্রয়াত সংসদ সদস্য আলমগীর হোসেনের ছোট ভাই সাবেক যুগ্ম সচিব মো: আকবর হোসেন হুমায়ুনের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য দেন, কিশোরগঞ্জ-৩ (বর্তমানে কিশোরগঞ্জ-১) আসনের প্রয়াত সংসদ সদস্য আলমগীর হোসেনের সহধর্মিণী ও সলিউশন নেস্ট বিডির চেয়ারম্যান রাবেয়া আক্তার খানম, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. দীন মোহাম্মদ, কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহবায়ক হেলাল উদ্দিন মানিক, সরকারি আর্দশ শিশু বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক খালেদা ইসলাম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কিশোরগঞ্জ জেলা ইউনিটের সেক্রেটারি লুৎফুর রহমান চৌধুরী হেলাল, রাজনৈতিক বিশ্লেষক সালাউদ্দিন আহমেদ সেলু, অবসরপ্রাপ্ত শিক্ষা বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বাদল রহমান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কিশোরগঞ্জ-৩ (বর্তমানে কিশোরগঞ্জ-১) আসনের প্রয়াত সংসদ সদস্য আলমগীর হোসেনের বড় ছেলে ও সলিউশন নেস্ট বিডি লি: এর ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম শিপলু। ‘জননেতা আলমগীর হোসেন’ গ্রন্থের সম্পাদনা করেন লেখক জাহাঙ্গীর আলম জাহান। গ্রন্থ লেখার তথ্য সংগ্রহ করেছেন আমিনুল হক সাদী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ছড়াকার হারুন অর রশীদ।

স্মৃতিচারণ শেষে ‘জননেতা আলমগীর হোসেন’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন, জাতীয় পার্টির মহাসচিব ও কিশোরগঞ্জ-৩ আসনের (করিমগঞ্জ-তাড়াইল) সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু এবং কিশোরগঞ্জ-১ আসনের (সদর ও হোসেনপুর) সংসদ সদস্য ডা: সৈয়দা জাকিয়া নূর লিপি।

Comments

comments