ঢাকাসোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

একুশে বইমেলায় শেখ সুমাইয়া সুলতানার “কিছু বলতে চাই”

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ২:২৩ অপরাহ্ণ
Link Copied!

ইসলামি সংস্কৃতি অঙ্গন এবং ইসলামি ঘরোনার লেখিকা শেখ সুমাইয়া সুলতানা। সোশ্যাল মিডিয়া আর একুশে বইমেলা সবখানেই যার লেখালেখির কদর যেন আকাশচুম্বী। ২০১৮ সালে তাঁর প্রথম কাব্যগ্রন্থ “শ্বাসরুদ্ধ কারাগার” পাঠকমহলে রুদ্ধকর জনপ্রিয়তা অর্জন করে। এবারের বইমেলায় প্রকাশ হয়েছে শেখ সুমাইয়া সুলতানার বাণীগ্রন্থ “কিছু বলতে চাই”। এটি তাঁর দ্বিতীয় প্রকাশিত বই।

শেখ সুমাইয়া সুলতানার জন্ম কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। তবে তাঁর শিক্ষা জীবন নারায়ণগঞ্জে। নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের বি.এ.অনার্স বাংলা বিভাগের ছাত্রী তিনি।

একুশে বইমেলায় প্রকাশিত বই নিয়ে কথা হয় শেখ সুমাইয়া সুলতানার সাথে। তিনি বলেন, “কিছু বলতে চাই” এটি একটি বাণীগ্রন্থ। এই বইটিতে আমি, রাষ্ট্র দেশপ্রেম ও নাগরিক পর্যবেক্ষণ, ধর্মীয় ও সমাজ জীবন দর্শন, রাষ্ট্রের নারী শিশু ও রাজনৈতিক মনোভাব। এই তিনটি বিষয় নিয়ে আমি পাঠকের কাছে কিছু বলতে চাই ছোটো ছোটো বাণী আকারে। “কিছু বলতে চাই” বইয়ের ২১০ টি বাণী সবগুলোই পাঠকের নিকট আমার মেসেজ রয়েছে।

শেখ সুমাইয়া সুলতানা বলেন, ইসলামি হামদ, নাত ও নানান গজল লেখা নিয়ে সময় পার করেছি। বই লেখা বন্ধ করায়, বইয়ের পাঠকও খুঁজে বেড়ায়। সেই সুবাদেই পাঠকমহলের জন্য একুশে বইমেলায় “কিছু বলতে চাই” নিয়ে হাজির হলাম।

সুমাইয়া বলেন, আমার লেখালেখির হাতেখড়ি আমার প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক আলহাজ্ব তোফাজ্জল হোসেন। তাঁর অনুপ্রেরণায় আজকের আমি। আর হ্যাঁ মধ্যবিত্ত পরিবারের অতি আদরের সন্তান আমি। আমার মা- বাবা ভাইবোন আমাকে এতোটাই ভালোবাসে। তাঁদের জন্যই এতদূর আসতে পেরেছি। আমার পরিবার আমাকে আমার মতো করে বোঝে।

উল্লেখ যে, “কিছু বলতে চাই” বইটি বাবুই প্রকাশনী থেকে বের হয়েছে। প্রকাশক কথাসাহিত্যিক মোরশেদ আলম হৃদয় শেখ সুমাইয়া সুলতানার বই সম্পর্কে অত্যন্ত প্রশংসা করেছেন।

Comments

comments