ঢাকাশুক্রবার , ১৭ মার্চ ২০২৩
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে সংসদ সদস্য লিপি

প্রতিবেদক
Kolom 24
মার্চ ১৭, ২০২৩ ৪:২৮ অপরাহ্ণ
Link Copied!

আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চতুর্থ পর্যায়ের নির্মাণাধীন ঘর পরিদর্শন করেছেন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা: সৈয়দা জাকিয়া নূর লিপি। শুক্রবার (১৭ মার্চ) সকালে সদর উপজেলার যশোদল ইউনিয়নের দামপাটুলীতে তিনি এসব ঘর পরিদর্শন করেন।

পরিদর্শনকালে সংসদ সদস্য ডা: সৈয়দা জাকিয়া নূর লিপি সামগ্রিক কাজের অগ্রগতিতে সন্তুষ্টি প্রকাশ করেন এবং সদর উপজেলা নির্বাহী অফিসারসহ প্রকল্প সংশ্লিষ্ট সকলকে নির্মাণ কাজটি আন্তরিকতার সাথে সম্পন্নের জন্য প্রয়োজনীয় নির্দেশনার পাশাপাশি ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও আশ্রয়ণ প্রকল্পে বসবাসরতদের সাথে কথা বলেন এবং তাদের বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।

পরিদর্শন শেষে সংসদ সদস্য লিপি বলেন, আশ্রয়ণ প্রকল্পটি প্রধানমন্ত্রীর একটি অগ্রাধিকারভিত্তিক প্রকল্প। প্রকল্পটি গৃহহীনদের গৃহ প্রদানের পাশাপাশি দুই শতক জমির মালিকানা, সুপেয় পানি, বিদ্যুৎ, স্যানিটেশন সুবিধাসহ উন্নত জীবনযাপনের সুযোগ করে দিচ্ছে। জমিসহ ঘরের মালিকানা পেয়ে তারা অর্থনৈতিকভাবে উন্নয়নে অংশ নিচ্ছেন এবং তাদের মুখে হাসি ফুটছে।’

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা সৈয়দা রাফিয়া নূর রুপা, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা আক্তার, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সিফাত বিন রহমান, যশোদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমতিয়াজ সুলতান রাজন প্রমুখ।

উল্লেখ্য যে, কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের দামপাটুলীতে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চতুর্থ পর্যায়ে ১৬টি ঘরসহ মোট ১৭টি ঘর নির্মাণ করা হচ্ছে। আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব ঘরের শুভ উদ্বোধন ও গৃহের চাবি হস্তান্তর করবেন। কিশোরগঞ্জ সদর উপজেলায় ১১২টি গৃহ নির্মান করা হয়েছে।

Comments

comments