ঢাকারবিবার , ১৯ মার্চ ২০২৩
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

৭ বছর পর কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সভা

প্রতিবেদক
Kolom 24
মার্চ ১৯, ২০২৩ ৫:৪৫ অপরাহ্ণ
Link Copied!

কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে ৭ বছর পর কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৯ মার্চ) দুপুরে জেলা শহরের গাইটাল এলাকার অতিথি কমিউনিটি সেন্টারে এ সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহবায়ক হেলাল উদ্দিন মানিক। সভায় বক্তব্য দেন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি আবুল হোসেন মজুমদার (কুমিল্লা), সাধারণ সম্পাদক (সদর) মোঃ আবুল কালাম (ঢাকা), যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান (ময়মনসিংহ), কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির স্টেয়ারিং কমিটির সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী স্বপন, মালিক সদস্য ইকবাল আহমেদ অপু, বর্তমান আহবায়ক কমিটির সদস্য শফিকুল ইসলাম শিপলু, শফিকুল ইসলাম মানিক, শামসুজ্জামান রিটু প্রমুখ।

সভায় কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহবায়ক হেলাল উদ্দিন মানিক বলেন, ৭ বছর পর সাধারণ সভা অনুষ্ঠিত হচ্ছে। গ্রুপিং ও বানোয়াট মামলার করে ৭ বছর কাটিয়েছে পূর্ববর্তীরা। কোন নির্বাচন হয়নি। পূর্ববতী কমিটিকে বিলুপ্ত করে কেন্দ্রীয় কমিটি আমাদের আহবায়ক কমিটি দেন। এ কমিটি ৩ মাসের জন্য দিয়েছিলেন তারা। কিন্তু ৪ মাস পরেই আদালতে মামলা করেছে কিছু বিপদগামী বাস মালিক। আদালত শুধু নির্বাচন করতে অস্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছে।

হেলাল উদ্দিন মানিক বলেন, কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের নির্দেশে নির্বাচন বাদ দিয়ে সাধারণ সভা করতে বলেন। আমাদের সমিতির ট্রাস্টে দুই কোটি টাকা রয়েছে। কিন্তু আইনি জটিলতায় মালিকরা উপকৃত হচ্ছে না। করোনাকালীন সময়ে কোনো মালিক এই ট্রাস্ট থেকে কিছু পায়নি। অনেকেই ধুঁকে ধুঁকে মারা গেছেন। আমাদের এই ট্রাস্টের টাকা বিপদগামীরা জাল দলিল করে নিয়ে যেতে পারে। আমরা এই ট্রাস্ট চালু করার দাবি জানাই।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক (সদর) মোঃ আবুল কালাম (ঢাকা) বলেন, আদালতের নিষেধাজ্ঞা থাকায় নির্বাচন হচ্ছে না। আপনারা আদালতে আপত্তি দাখিল ও শুনানি শেষ করেন। আমরা কেন্দ্র থেকে নির্বাচন কমিশনার দিব। এর আগে অদৃশ্য শক্তির কারণে কমিটি গঠনের প্রক্রিয়া আলোর মুখ দেখেনি। বর্তমান কমিটির নেতৃবৃন্দরা যখন কমিটি গঠনের প্রক্রিয়ায় গেছে তখন কিছু বিপদগামী মালিক জ্ঞানের সীমাবদ্ধতার জন্য মামলা মোকদ্দমা করেছে। আদালতে আপত্তি দাখিল ও শুনানি শেষ করার পর দ্রুততম সময়ের মধ্যে কেন্দ্র থেকে কমিটি গঠনের সিদ্ধান্ত নিব।

Comments

comments