ঢাকাবৃহস্পতিবার , ২০ জুলাই ২০২৩
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যায় কারারক্ষীর ফাঁসি

প্রতিবেদক
Kolom 24
জুলাই ২০, ২০২৩ ৫:০৮ অপরাহ্ণ
Link Copied!

স্ত্রীকে যৌতুকের জন্য হত্যার চাঞ্চল্যকর মামলায় কারারক্ষী স্বামী খায়রুল ইসলাম (২৫) কে মৃত্যুদণ্ড দিয়েছে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১। বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ হাবিবুল্লাহ্ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে মৃত্যুদণ্ডের পাশাপাশি আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

মৃত্যুদণ্ডে দণ্ডিত কারারক্ষী খায়রুল ইসলাম টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার বাইচাইল গ্রামের আব্দুল মজিদের ছেলে। তিনি কিশোরগঞ্জ জেলা কারাগারের কারারক্ষী হিসেবে কর্মরত ছিলেন। অন্যদিকে নিহতের নাম রোমা আক্তার (২২)। তিনি কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মানিকখালী এলাকার মো. আব্দুল মান্নানের মেয়ে।

কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট এম এ আফজল এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, কারারক্ষী খায়রুলের সাথে ২০১৮ সালের মাঝামাঝি সময়ে বিয়ে হয় রোমা আক্তারের। বিয়ের পর কারারক্ষী স্বামী খায়রুলের সাথে কিশোরগঞ্জ জেলা কারাগারের কোয়ার্টারে বসবাস শুরু করেন রোমা। কিন্তু বিয়ের পর থেকেই যৌতুকের জন্য রোমাকে নানাভাবে নির্যাতন শুরু করেন খায়রুল। নির্যাতনের মুখে বিয়ের ছয় মাস পর রোমার পরিবার খায়রুলকে তিন লাখ টাকা দেয়। এরপর কিছুদিন রোমার উপর অত্যাচার-নির্যাতন বন্ধ থাকলেও পুনরায় মোটর সাইকেল কেনার জন্য দুই লাখ ৮০ হাজার টাকা দাবি করেন খায়রুল। কিন্তু এই টাকা দিতে অপারগতা জানান রোমা। এর জের ধরে ২০২০ সালের ২২ ডিসেম্বর গভীর রাতে কারারক্ষী খায়রুল চড়াও হন স্ত্রী রোমার উপর। মারপিটের এক পর্যায়ে খায়রুল স্ত্রী রোমাকে বিষ জাতীয় কিছু খাওয়ালে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। খবর পেয়ে ভোরে রোমার মা ছিনু বেগম কিশোরগঞ্জে গিয়ে মেয়েকে উদ্ধার করে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যান। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়।

পরবর্তীতে ২৯ ডিসেম্বর দুপুরে রোমার অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথে নারায়ণগঞ্জ ৩০০ ফিট রোডে বিকাল সাড়ে ৪টার দিকে রোমা আক্তার মৃত্যুবরণ করেন। পরদিন ৩০ ডিসেম্বর রাতে নিহত রোমা আক্তারের মা ছিনু বেগম বাদী হয়ে কারারক্ষী খায়রুলকে আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা কিশোরগঞ্জ সদর মডেল থানার তৎকালীন পুলিশ পরিদর্শক (কমিউনিটি পুলিশিং এন্ড ইন্টিলিজেন্স) জয়নাল আবেদীন ২০২১ সালের ৩১ জুলাই খায়রুল ইসলামের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে চার্জশীট দাখিল করেন।

Comments

comments