ঢাকাসোমবার , ৪ সেপ্টেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর বিএনপি নেতা চাঁদ এবার কিশোরগঞ্জ কারাগারে

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ৪, ২০২৩ ৪:৪৭ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদের (৬২) বিরুদ্ধে কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে দায়ের করা মামলায় আদালতে হাজির করে গ্রেপ্তার (শোন এরেস্ট) দেখানো হয়েছে। সোমবার (০৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাশেদুল আমিন এর আদালতে হাজির করে তাকে মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। পরে তাকে পাঠানো হয় কিশোরগঞ্জ জেলা কারাগারে।

এর আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাকে আদালতে হাজির করা হয়। আবু সাইদ চাঁদ রাজশাহী জেলার চারঘাট উপজেলার সলুয়া ইউনিয়নের মারিয়া গ্রামের মৃত ছাত্তার প্রামাণিকের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, গত ২৪ মে আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউনুস খান মামলাটি আমলে নিয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসিকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আদেশ দিয়েছিলেন। পরে তাকে রোববার (০৩ সেপ্টেম্বর) কিশোরগঞ্জ জেলা কারাগারে আনা হয় এবং সোমবার (০৪ সেপ্টেম্বর) সকালে কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাশেদুল আমিন এর আদালতে হাজির করা হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ পুঠিয়া এলাকায় প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠিয়ে দেওয়ার হুমকি দিয়ে বক্তব্য দেন। আসামি তাঁর বক্তব্যে উল্লেখ করেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নেই, এখন এক দফা। তা হচ্ছে শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।’ যা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির জন্য মর্যাদাহানিকর এবং বাংলাদেশ রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ। এ ঘটনায় মামলার বাদী সংক্ষুব্ধ, মর্মাহত ও মানসিকভাবে আহত হয়েছেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

বাদীর আইনজীবী জেলার দ্রুত বিচারিক আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) আতিকুল হক বুলবুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার কারণে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে কিশোরগঞ্জ জেলা আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বাদী হয়ে যে মামলা দায়ের করেছিলেন সে মামলার আজকে ধার্য তারিখ ছিল। তাকে আদালতে হাজির করা হয়েছিলো এবং এই মামলায় তাকে শোন এরেস্ট দেখানো হয়েছে। আজ থেকে এ মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। পরে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

আসামির আইনজীবী জালাল উদ্দিন, জহিরুল ইসলাম সুখেন, ফয়জুল করিম মুবিন, জসীমউদ্দিন রুবেল, আসাদুল হক আতিক বলেন, আবু সাইদ চাঁদ নাকি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে। এই কারণে তাঁর বিরুদ্ধে কিশোরগঞ্জে একটা রাষ্ট্রদ্রোহিতার মামলা হয়েছে। আজকে ওই মামলায় শোন এরেস্ট দেখানো হয়েছে। উনার বিরুদ্ধে এই প্রসঙ্গ নিয়ে সারাদেশে ২৬টি মামলা হয়েছে। আমরা আগামীকাল মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) উনার জামিন চাইবো। আশা করছি আইন অনুযায়ী উনাকে জামিন দেয়ার কথা। দেশের প্রচলিত আইন হলো যে একটা ঘটনায় একটার বেশি মামলা হতে পারে না। কিন্তু উনার বিরুদ্ধে ২৬টি মামলা হয়েছে। হাইকোর্টে রুলিং আছে একজন ব্যক্তিকে এক বিষয়ে একাধিক মামলায় গ্রেপ্তার দেখানো যায় না। এখন আর সেগুলো মানা হচ্ছে না। এক বিষয়ে প্রত্যেক জায়গাতেই মামলা দেয়া হচ্ছে এবং রিমান্ড চাওয়া হচ্ছে। উনি বয়স্ক মানুষ। উনার কিডনি ড্যামেজ। তারপরও উনাকে আইনি সুযোগ সুবিধা দেয়া হচ্ছে না। আমরা আশা করি মঙ্গলবারই কিশোরগঞ্জ থেকে উনার জামিন মঞ্জুর হবে।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে আমরা মামলাটি রুজু করি। মামলাটি তদন্তাধীন রয়েছে।

Comments

comments