ঢাকাশনিবার , ১৬ ডিসেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

বিজয় দিবসে কিশোরগঞ্জে সাইক্লিস্টদের বিজয় রাইড

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ১৬, ২০২৩ ২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জে মহান বিজয় দিবস উপলক্ষে সাইকেল শোভাযাত্রা ‘বিজয় রাইড’ অনুষ্ঠিত হয়েছে। স্বাধীনতার ৫২ বছর পূর্তিতে ইন্টারনেট সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান লিংক থ্রি এ রাইডের আয়োজন করে। শনিবার (১৬ ডিসেম্বর) সকালে জেলা শহরের বিয়াম ল্যাবরেটরি স্কুল মাঠ থেকে শোভাযাত্রাটি শুরু হয়।

পরে জেলা শহর ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে ১৬ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে একই স্থানে এসে শেষ হয়। স্বাধীনতার ৫২ বছর পূর্তি উপলক্ষে পরিবেশ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘কিশোরগঞ্জ জেলা সাইক্লিস্ট’ নামে একটি সংগঠনের ৫২ জন সদস্য এতে অংশ নেন । বিজয় দিবস উদযাপন করতেই ব্যতিক্রমী এই আয়োজন।

শনিবার সকালে সাইকেল শোভাযাত্রার উদ্বোধন করেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মোঃ পারভেজ মিয়া। এ সময় উপস্থিত ছিলেন, এনএসআই এর উপপরিচালক ইকবাল হোসেন, কিশোরগঞ্জ কেবল নেটওয়ার্ক এর স্বত্বাধিকারী মাহফুজুর রহমান সোয়েব।

আহসানুল্লাহ ইউনিভার্সিটিতে মেকানিক্যাল নিয়ে অধ্যয়নরত ‘কিশোরগঞ্জ জেলা সাইক্লিস্ট’ সংগঠনের প্রতিষ্ঠাতা এহসানুল মাহের নিয়াজ বলেন, কিশোরগঞ্জের সকল সাইকেল প্রেমিকদের নিয়ে পরিবেশ বান্ধব যাতায়াত গড়ে তোলার লক্ষ্যে ২০২০ সালের ১৭’ই ফেব্রুয়ারিতে প্রতিষ্ঠা হয় “কিশোরগঞ্জ জেলা সাইক্লিস্টস” নামে এই ক্রীড়া সংগঠন। সবাইকে আমরা ব্যয়বহুল ও পরিবেশ বিনষ্টকারী জ্বালানির যানবাহন ছেড়ে সাইকেলে চড়ে বিভিন্ন গন্তব্যে যেতে উৎসাহ দিই। এতে আপনি নিজে যেমন ভালো থাকবেন, তেমনি পরিবেশও ভালো থাকবে।’

তিনি বলেন, আজ বিজয়ের ৫২ বছর উপলক্ষে ৫২ জন সাইক্লিস্টস নিয়ে ১৬ কিলোমিটার দূরত্ব অতিক্রম করেছি। সাইকেল দিয়েই আমরা বিজয় দিবস উদযাপন করেছি, যা অবশ্যই বিজয়র মতোই আনন্দের।

কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মোঃ পারভেজ মিয়া বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে সাইকেল নিয়ে তারা র‍্যালি করছে। তাদের সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানাই। বাংলাদেশের স্বাধীনতার জন্য যারা জীবন দিয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করি। আমি মনে করি আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে তরুণ প্রজন্মের মনে দেশপ্রেমের বার্তা পৌঁছে যাবে।

Comments

comments