ঢাকাবৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি ২০২৪
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ভৈরবে ১০ হাজার কেজি ভারতীয় চিনিসহ দুইজন আটক

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ১, ২০২৪ ১০:৫৬ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের ভৈরব থেকে ১০ হাজার কেজি ভারতীয় চিনিসহ ২ ব্যাক্তিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)। বুধবার (৩১ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে ভৈরব উপজেলার নাটালের মোড় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের ঢাকাগামী লেনের পাকা রাস্তার ওপর অভিযান পরিচালনা করে তাদের আটক করে র‍্যাব-১৪ সিপিসি-২ ভৈরব ক্যাম্পের সদস্যরা।

আটক দুই ব্যাক্তি হলেন, যশোর জেলার চাচড়া মাঠপাড়া এলাকার মোবারক শেখের ছেলে রাজু শেখ (৩৮) ও একই জেলার কোতয়ালী উপজেলার শেখহাটি আর্দশপাড়া এলাকার আছালত মন্ডলের ছেলে আল আমিন (২৫)। বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে র‍্যাব-১৪ সিপিসি-২ ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম ফয়সাল বিষয়টি নিশ্চিত করেছেন। জব্দ চিনির মূল্য ১৩ লাখ টাকা বলে জানিয়েছে র‍্যাব।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব উপজেলার নাটালের মোড় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের ঢাকাগামী লেনের পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দুই ব্যাক্তিকে আটক করার পর তাদের দখলে থাকা ১ টি কাভার্ড ভ্যান তল্লাশী করে শুল্কফাঁকি দেওয়া ১০ হাজার কেজি ভারতীয় চিনি উদ্ধার করা হয়। তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন ও নগদ ১৬ হাজার টাকাও জব্দ করা হয়।

র‍্যাব আরও জানায়, আটক দুই ব্যাক্তি দীর্ঘদিন যাবত সিলেট জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরা কারবারের মাধ্যমে ভারতীয় পণ্য শুল্ক ফাঁকি দিয়ে চিনি নিয়ে এসে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রয় করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

র‍্যাব-১৪ সিপিসি-২ ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম ফয়সাল বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজু শেখ ও আল আমিন চোরাকারবারী চক্রের সদস্য বলে জানিয়েছেন। তাঁরা চোরাকারবারী ব্যাবসা পরিচালনা করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করতো। তাঁদের ভৈরব থানায় হস্তান্তর করে মামলা দায়ের করা হয়েছে।

Comments

comments