ঢাকামঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট দিয়ে রোগ নির্ণয় পরীক্ষা, এক লাখ টাকা অর্থদণ্ড

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৬:২৯ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় দুইটি ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জেলা শহরের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করার সময় এ অর্থদণ্ড করে কিশোরগঞ্জের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করে জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে জেলা শহরের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করার সময় জেলা শহরের স্টেশন রোডে অবস্থিত মেঘনা ডায়াগনস্টিক সেন্টার ও যমুনা ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারে রোগ নির্ণয়ের জন্য রিএজেন্ট পাওয়া যায়। এসব রিএজেন্ট দিয়ে তারা রোগ নির্ণয় পরীক্ষা করতো। যার ব্যবহারে ভুল রিপোর্ট প্রদান করার পাশাপাশি সেবা গ্রহণকারীগণ প্রতারিত হতেন।

সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক জানান, এ অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ১ লাখ টাকা অর্থদন্ড আরোপ ও আদায় করা হয়। এছাড়া একই এলাকায় অভিযান পরিচালনা করার সময় মেনস স্টাইল জেন্টস পার্লারে মেয়াদোত্তীর্ণ নবরত্ন আয়ুর্ভেদিক তেল ও পিল অফ মাস্ক ব্যবহারের জন্য আইন অনুযায়ী ১০ হাজার টাকা অর্থ দন্ড আরোপ ও আদায় করা হয়।

তিনি জানান, অভিযানে সহায়তা করেন, জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল এবং কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর কিশোরগঞ্জ শাখার সভাপতি আলম সারোয়ার টিটু। অভিযানে সার্বিক আইন শৃঙ্খলা বাস্তবায়নে জেলা পুলিশের একটি তদারকি টিম সহায়তা করেন। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

Comments

comments