ঢাকারবিবার , ১০ মার্চ ২০২৪
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

প্রতিবেদক
Kolom 24
মার্চ ১০, ২০২৪ ১:৫১ অপরাহ্ণ
Link Copied!

“দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জে উদযাপিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস। দিবসটি উপলক্ষে রোববার (১০ মার্চ) সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সরকারি গুরুদয়াল কলেজ মাঠে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদের নেতৃত্বে অংশ নেন সিভিল সার্জন সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মহুয়া মমতাজ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম ফরহাদ চৌধুরী, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা লুৎফর রহমানসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা, রোভার ও স্কাউট সদস্যরা।

পরে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা) এস এম মেহেদী হাসান, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা লুৎফর রহমান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ এনামুল হক প্রমুখ।

এর আগে ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা আবুজর গিফারীর নেতৃত্বে দুর্যোগে ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে ও মানুষকে সচেতন করার লক্ষ্যে সরকারি গুরুদয়াল কলেজ মাঠে অগ্নিকাণ্ড ও ভূমিকম্পের মতো দুর্যোগে করণীয় বিষয়ক সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত হয়।

Comments

comments