ঢাকাসোমবার , ১ এপ্রিল ২০২৪
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ধানের তুষ ও মেয়াদোত্তীর্ণ ভূষি মিশিয়ে ভেজাল ভূষি উৎপাদন, দুই লাখ টাকা অর্থদণ্ড

প্রতিবেদক
Kolom 24
এপ্রিল ১, ২০২৪ ৯:৪০ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জে ভেজাল ভূষি উৎপাদন ও বিক্রির দায়ে মেসার্স মা ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা অর্থদণ্ড করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (১ এপ্রিল) দুপুরে জেলা শহরের বত্রিশ আমলিতলা এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক অভিযান পরিচালনা করে এই অর্থদণ্ড প্রদান করেন।

অভিযান শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক সাংবাদিকদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি মেসার্স মা ট্রেডার্সের প্রোপাইটর আব্দুল ছাত্তার দীর্ঘ দিন ধরে বিভিন্ন কোম্পানির গমের ভূষির মোড়ক খুলে স্থানীয় বাজার হতে সংগ্রহ করা ধানের তুষ মিশ্রণ করে বাজারজাত করণ এর উদ্দেশ্যে পুন:মোড়কজাত করণ করে আসছে। আমাদের অভিযানে বিষয়টির সত্যতা পাওয়া যায়।

তিনি বলেন, এছাড়াও প্রতিষ্ঠানটিতে বিভিন্ন কোম্পানির মেয়াদোত্তীর্ণ ভূষি পাওয়া যায় যা নতুন করে মোড়কজাতকরণ করা হচ্ছে। যা প্রতারণার সামিল। পরে প্রাণী খাদ্যের ভেজাল ভুষি উৎপাদন ও বিক্রি করার দায়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মেসার্স মা ট্রের্ডাসকে দুই লাখ টাকা অর্থদণ্ড আরোপ করে আদায় ভেজাল ভূষি ধ্বংস করা হয়। জনস্বার্থে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

অভিযানকালে জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল এবং কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর কিশোরগঞ্জ শাখার সভাপতি আলম সারোয়ার টিটু উপস্থিত ছিলেন। অভিযানে সার্বিক আইন শৃঙ্খলা বাস্তবায়নে জেলা পুলিশের একটি তদারকি টিম সহায়তা করেন।

Comments

comments