ঢাকারবিবার , ১৭ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

জাককানইবি সিওয়াইবি’র উদ্যোগে ভোক্তা সচেতনতায় অনলাইন প্রতিযোগিতা

প্রতিবেদক
Kolom 24
মে ১৭, ২০২০ ১১:০২ অপরাহ্ণ
Link Copied!

করোনার দুঃসময়ে ব্যক্তিগত প্রস্তুতি ও নাগরিক সচেতনতার সৃষ্টিকৌশল জনস্বার্থে প্রচারের লক্ষ্যমাত্রা নিয়ে শিক্ষার্থীদের মধ্য থেকে ভিন্নধর্মী ৪টি সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে ভোক্তা অধিকার সংস্থা কনসাস কনজুমার্স সোসাইটি (সিসিএস) এর যুব শাখা কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা। যার নাম – “ভোক্তা সচেতনতায় অনলাইন প্রতিযোগিতা -২০২০”। ৪টি ক্যাটাগরিতে প্রতিযোগিতাটি আয়োজন হবে :

ক. কুইজ
খ. করোনার সময়ে উজ্জীবিত পারফরম্যান্স
গ. ভোক্তা অধিকার বিষয়ক রচনা প্রতিযোগিতা
ঘ. ব্যক্তিজীবনে করোনার প্রভাব বিষয়ে প্রবন্ধ

শিক্ষার্থীদের মধ্যে থেকে যে সকল শিল্পসাহিত্যমনা লেখক, চিন্তাশীল, পারফর্মার তাদের প্রতিভা জনস্বার্থে প্রকাশ করার উদ্যোগ নিবেন তারা স্বয়ংক্রিয়ভাবে রাষ্ট্রের ভোক্তা অধিকার সম্পর্কে নিজস্ব মতামত জানাতে পারবেন এবং করোনার দুঃসময়ে মানুষকে উজ্জীবিত, উৎফুল্ল, প্রাণবন্ত রাখতে সহযোগিতা করবেন।

শাখা সিওয়াইবি এর সাধারণ সম্পাদক সিফাত শাহরিয়ার প্রিয়ান জানান- আয়োজনের প্রতি ক্যাটাগরিতে প্রতিযোগিদের মধ্যে সেরা তিন জনকে যাচাইবাছাই করবেন বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ শিক্ষকরা ও কেন্দ্রীয় কনজুমার ইয়ুথ বাংলাদেশ সংগঠন। বিজয়ীদের ভেতর থেকে একাংশের সৃষ্টিধর্মী কাজ জনস্বার্থে গনমাধ্যমে প্রচার ও আরেক অংশের সৃষ্টিধর্মী কাজের প্রতি সন্মান রেখে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কৃত করা হবে।

রেজিস্ট্রেশন চলবেঃ ১৮ মে, ২০২০ থেকে ২৫ মে ২০২০ পর্যন্ত। রেজিস্ট্রেশন লিংক : https://docs.google.com/forms/d/e/1FAIpQLSfOMSaM_o8v4uoNm9os7xHAiNO_QR15A8qsnibHXn-uhyRSAg/viewform?usp=sf_link

ইভেন্টের কিছু দিক নির্দেশনা দেওয়া হলোঃ

১.এই অনলাইন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এর ২০১৪-১৫ শিক্ষাবর্ষ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।
২.বিস্তারিত তথ্য পেতে চোখ রাখতে হবে সংগঠনটির ফেসবুক গ্রুপ : CYB-JKKNIU
৩.কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখার ফেসবুক গ্রুপ লিংকঃ www.facebook.com/groups/cyb.jkkniu
৪.পারফরম্যান্স হতে হবে ৩ মিনিটের ভেতর
৫. লেখাপত্র হতে হবে ২০০-৩০০ শব্দের ভেতর

বিঃদ্র : সকল ক্যাটাগরির বিস্তারিত নির্দেশিকা আমাদের গ্রুপে প্রকাশ করা হবে। একজন প্রতিযোগি সকল ক্যাটাগরিতে প্রতিযোগিতা করার ক্ষমতা রাখতে পারবে।

যোকোনো প্রয়োজনে যোগাযোগ করুন এই দুটি নম্বরে :
01725987500
01759750557

Comments

comments