পুঁজিবাজারে ব্যবসা সহজ করতে ব্যবস্থা নেবে বিএসইসি

6 months ago
9:55 pm
11
বাংলাদেশ অর্থ ও বাণিজ্য পুঁজিবাজারে ব্যবসা সহজ করতে ব্যবস্থা নেবে বিএসইসি

পুঁজিবাজার থেকে আর কেউ টাকা নিয়ে পালাতে পারবে না। অনিয়ম আর কারসাজি দূর করতে সব ধরণের পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

আজ শনিবার পুঁজিবাজারের বর্তমান অবস্থা ও আগামী দিনের করণীয় নিয়ে সেমিনারের আয়োজন করে পুঁজিবাজার সাংবাদিক সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম ও বাংলাদেশ মার্চেন্টস ব্যাংকার্স এসোসিয়েশন।

সেমিনারের বিএসইসি চেয়ারম্যান জানান, পুঁজিবাজারে ব্যবসা সহজ করার জন্য যে ধরনের পদক্ষেপ নেয়া দরকার বিএসইসির পক্ষ থেকে সরকারের সঙ্গে সমন্বয় করে, সব ধরনের পদক্ষেপ নেয়া হবে।

তিনি বলেন, ‘পুঁজিবাজার থেকে অনিয়ম এবং বিভিন্ন কারসাজি দূর করতে ডিএসইর তথ্য-প্রযুক্তি বিভাগে সংস্কার জরুরি। ডিএসইর ওয়েবসাইট নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছিল তার জন্য গঠিত তদন্ত কমিটি রিপোর্ট চূড়ান্ত করেছে। শিগগিরই তারা আমাদের কাছে এই রিপোর্ট জমা দেবেন। রিপোর্ট অনুযায়ী আমরা ব্যবস্থা নিতে বলবো।’

এসময় তিনি বলেন, ‘ডিএসই’র তথ্য-প্রযুক্তি বিভাগে সংস্কার জরুরি। ডিএসইর ওয়েবসাইট নিয়ে জটিলতার তদন্ত শেষে রিপোর্ট চুড়ান্ত হয়েছে বলে জানান তিনি। প্রতিবেদন হাতে পেলে সে অনুয়ায়ী ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।’