ঢাকাবুধবার , ৭ অক্টোবর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

‘ক্ষমতাসীনদের ছত্রছায়ায় ধর্ষক গড়ে উঠছে’

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ৭, ২০২০ ৮:১১ অপরাহ্ণ
Link Copied!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক অধ্যাপক ড. দিলারা চৌধুরী বলেছেন, ‘বিচারহীনতার যে সংস্কৃতি গড়ে উঠেছে, তাতে ক্ষমতাসীন রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় দেশব্যাপী ধর্ষক গড়ে উঠছে। এ অবস্থায় আমরা যদি সোচ্চার না হই, তাহলে এসব ঘটনা ঘটতেই থাকবে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত না হলে, সুশাসন নিশ্চিত না হলে, এটাকে বন্ধ করা যাবে না।’

বুধবার (৭ অক্টোবর) বিকালে রাজধানীর বিজয়নগরে এবি পার্টি আয়োজিত ধর্ষণবিরোধী বিক্ষুব্ধ নাগরিক সমাবেশ ও মানববন্ধনে দিলার চৌধুরী এসব কথা বলেন।

দিলারা চৌধুরী আরও বলেন, ‘নারীর প্রতি সহিংসতা ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। রাজনৈতিক ছত্রছায়া ছাড়া এই ধরনের ঘটনা ঘটানো সম্ভব নয়। আমরা সবাই ধর্ষকদের বিরুদ্ধে সোচ্চার হচ্ছি। সর্বোচ্চ শাস্তি হিসেবে ধর্ষকদের ফাঁসি চাচ্ছি। কিন্তু বর্তমান ঘটনাবলী হলো ভঙ্গুর রাষ্ট্রব্যবস্থা নামক রোগের সিমটম— যেখানে একটি কর্তৃত্ববাদী সরকার জেঁকে বসেছে। বাংলাদেশে কোনও আইনের শাসন নেই, কোনও বিচার নেই।’

বিক্ষুব্ধ নাগরিক সমাবেশে সভাপতিত্ব করেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধূরী। সঞ্চালনা করেন দলের যুগ্ম- আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম।

অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন— ব্যারিস্টার নাসরিন সুলতানা মিলি, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মনজু,  যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান কচি প্রমুখ।

Comments

comments