ঢাকাবুধবার , ১৮ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বের বড় দেশগুলো অসহযোগিতা করছে

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ১৮, ২০২০ ১০:০৭ অপরাহ্ণ
Link Copied!

রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বের বড় দেশগুলো অসহযোগিতা করছে বলে অভিযোগ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শুধু তাই নয়, ভাষাণচরে না যেতে রোহিঙ্গাদের আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা ইন্ধন দিচ্ছে বলেও জানান তিনি।

আজ (বুধবার) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। তিনি আরো জানান, বিদেশে অর্থপাচারের তালিকায় রাজনীতিবিদদের চেয়ে সরকারি কর্মকর্তা ও কর্মচারীর সংখ্যা বেশি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নিয়মিত আয়োজন ‘মিট দ্যা রিপোর্টার্স’ অনুষ্ঠানে সরকারের পররাষ্ট্র বিষয়ক সফলতা ও ব্যর্থতা নিয়ে বুধবার গণমাধ্যমের মুখোমুখি হন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

এতে মন্ত্রী জানান, বিদেশে টাকা পাচারকারীদের ব্যাপারে খোঁজ নিচ্ছে সরকার। এখন পর্যন্ত যে তালিকা মিলেছে তাতে রাজনীতিবিদদের সংখ্যা কম।

মন্ত্রী বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবাসন বিষয়ে আন্তর্জাতিক সহযোগিতা মিলছে না। তিনি আশা প্রকাশ করেন, যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত সরকার এ ব্যাপারে কার্যকর ভূমিকা রাখবে।

এছাড়া বঙ্গবন্ধুর পাঁচ খুনির মধ্যে যুক্তরাষ্ট্রে পালিয়ে থাকা এম রাশেদ চৌধুরীকে দেশে আনতে দেশটির অ্যাটর্নি জেনারেলের সাথে আলোচনা হয়েছে বলেও জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

Comments

comments