ঢাকারবিবার , ২২ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

বিসিকে ৪ টি প্রশিক্ষণ কোর্স শুরু

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ২২, ২০২০ ৭:৪৯ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)’র প্রশিক্ষণ প্রতিষ্ঠান ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ  ইন্সিটিটিউট (স্কিটি)-তে বিসিকে নব যোগদানকৃত ৬ষ্ঠ ও ৯ম গ্রেডের কর্মকর্তাদের ২১ দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ, বিসিক কর্মকর্তাদের জন্য পাঁচদিনব্যাপী ‘Research Analysis and Statistical/Data Management Tool:SPSS’ শীর্ষক প্রশিক্ষণ, উদ্যোক্তাদের জন্য  ‘বিপণন পরিকল্পনা ও বিক্রয় প্রসার’ ও  ‘নতুন ব্যবসায় অর্থায়ন’ শীর্ষক ৪ টি প্রশিক্ষণ কোর্স  যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে।

আজ (২২ নভেম্বর ২০২০) রবিবার বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান, এনডিসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কোর্সগুলোর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিসিক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত, শুভেচ্ছা বক্তব্য রাখেন বিসিক মহাব্যবস্থাপক ও স্কিটির অধ্যক্ষ প্রকৌশলী মো. শফিকুল আলম। সভাপতিত্ব করেন বিসিক পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) মো. খলিলুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বিসিক চেয়ারম্যান বলেন, ২০৪১ সালের  মধ্যে ৪০ হাজার একর জমিতে ১০০টি পরিবেশবান্ধব শিল্পনগরী স্থাপনের যে মহাপরিকল্পনা বিসিক গ্রহণ করেছে তা বাস্তবায়নে নব যোগদানকৃত কর্মকর্তাদেরকে অগ্রণী ভূমিকাপালন করতে হবে। তিঁনি বলেন, কর্মকর্মতা-কর্মচারীদের দক্ষতাবৃদ্ধিতে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। বিসিকে কর্মরত প্রতিটি কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সততা ও নিষ্ঠার সাথে পালনের আহ্বান জানান বিসিক চেয়ারম্যান।

উল্লেখ্য (বিসিক) এর প্রশিক্ষণ প্রতিষ্ঠান ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ  ইন্সিটিটিউট (স্কিটি)-তে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে  বিসিকে নব যোগদানকৃত ৬ষ্ঠ ও ৯ম গ্রেডের ২৫ কর্মকর্তা ২১ দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ অংশগ্রহণ করছেন। এছাড়া বিসিকে কর্মরত ৯ম হতে ৫ম গ্রেডের ২৫ জন কর্মকর্তা পাঁচদিনব্যাপী ‘Research Analysis and Statistical/Data Management Tool:SPSS’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করছেন। ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্পের সহযোগিতার স্কিটি প্রশিক্ষণ কোর্সটির আয়োজন করেছে। স্কিটির বিপণন ব্যবস্থাপনা অনুষদের আয়োজনে ‘বিপণন পরিকল্পনা ও বিক্রয় প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সে অংগ্রহণ করছেন ৩০ জন উদ্যোক্তা। স্কিটির অর্থ ব্যবস্থাপনা অনুষদ ‘নতুন ব্যবসায় অর্থায়ন’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সটি আয়োজন করেছে। কোর্সটিতে মোট ২৫ জন উদ্যোক্তা অংশগ্রহণ করছেন।

Comments

comments