ঢাকাবৃহস্পতিবার , ২৬ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

২৩৬ কোটি টাকা দুবাই ও সিঙ্গাপুরে পাচার

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ২৬, ২০২০ ৮:৫২ অপরাহ্ণ
Link Copied!

অফশোর ব্যাংকিংয়ের অপব্যবহার করে ২৩৬ কোটি টাকা দুবাই ও সিঙ্গাপুরে পাচারের অভিযোগে এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ওহিদুল হকসহ ২৪ জনকে আসামি করে পৃথক ৩টি মামলা করেছে দুদক।

আজ (বৃহস্পতিবার) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ এই মামলা করা হয়েছে। দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম ও সহকারী পরিচালক নারগিস সুলতানা বাদী হয়ে এসব মামলা করেন।

এর মধ্যে একটি মামলায় ১৬০ কোটি ৮০ লাখ টাকা, দ্বিতীয় মামলায় ৬০ কোটি ৪০ লাখ টাকা এবং তৃতীয় মামলায় ১৪ কোটি ৮৮ লাখ টাকা পাচার ও আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। আসামিরা অফশোর ব্যাংকিংয়ের সুযোগ নিয়ে এলসির বিপরীতে ২৩৬ কোটি ৮ লাখ টাকা পাচার করেছেন।

মামলার আসামিদের মধ্যে আরব বাংলাদেশ (এবি) ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ছাড়াও রয়েছেন ৯ জন পরিচালক। তারা হলেন, পরিচালক ফিরোজ আহমেদ, সাবেক পরিচালক এম এ আউয়াল, ফাহিম উল হক, ড. মো. ইমতিয়াজ হোসেন, সৈয়দ আফজাল হাসান উদ্দিন, শিশির রঞ্জন বোস, বি বি সাহা রায়, জাকিয়া এস আর খান ও মো. মেজবাউল হক।

অন্য আসামিরা হলেন- এবি ব্যাংকের ডিএমডি অ্যান্ড হেড অব অপারেশন সাজ্জাদ হোসেন, সাবেক ইভিপি অ্যান্ড হেড অব আইসিসিডি মো. শাহজাহান, ইভিপি অ্যান্ড হেড অব আইসিসিডি মো. আমিনুর রহমান, সাবেক ইভিপি সরফুদ্দিন আহমেদ, ভাইস প্রেসিডেন্ট মো. শাহজাহান, সিনিয়র প্রিন্সিপাল অফিসার আরিফ নেওয়াজ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সালাহ উদ্দিন, অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট কাজী আশিকুর রহমান, সাবেক ইভিপি কাজী নাসিম আহমেদ, সাবেক এসইভিপি ও হেড অব বিজনেস আবু হেনা মোস্তফা কামাল, সাবেক এসইভিপি ও হেড অব বিজনেস সালমা আক্তার, সাবেক ডিএমডি ও হেড অব ক্রেডিট কমিটি মশিউর রহমান, সাবেক এমডি ও প্রেসিডেন্ট অব ক্রেডিট কমিটি শামীম আহমেদ চৌধুরী এবং ব্যবসায়ী এ এন এম তায়েবু রশীদ।

Comments

comments