ঢাকারবিবার , ২৯ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মধ্যজানুয়ারিতে পৌরসভার নির্বাচনের দ্বিতীয় ধাপ

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ২৯, ২০২০ ৮:২৪ অপরাহ্ণ
Link Copied!

নির্বাচন কমিশন (ইসি) চারধাপে পৌরসভার নির্বাচন শেষ করার সিদ্ধান্ত নিয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপে ২৫ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। দ্বিতীয় ধাপে জানুয়ারির মাঝামাঝিতে নির্বাচন হবে বলে জানান নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর। তিনি বলেন, সবগুলো পৌরসভার নির্বাচন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে নেয়া সম্ভব হবে না। প্রতি ধাপে ৩০টি করে পৌরসভার ভোট ইভিএমে নেয়া হবে।

আগারগাওস্থ নির্বাচন ভবনে গতকাল অনুষ্ঠিত ইসির ৭৩তম কমিশন সভাশেষে সাংবাদিকদের এসব তথ্য জানান ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।

ইসি সচিব বলেন, আগামী ২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৫টি পৌরসভার নির্বাচন হবে। এরপরও ১৬৯টি পৌরসভার নির্বাচন বাকি থাকবে। এই ১৬৯টি পৌরসভার নির্বাচন আরও ৩টি ধাপে করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ফলে মোট ৪ ধাপে পৌরসভার নির্বাচন সম্পন্ন করা হবে। তিনি বলেন, দ্বিতীয় ধাপের ভোট জানুয়ারির মাঝামাঝিতে, তৃতীয় ধাপের ভোট জানুয়ারির শেষের দিকে এবং চতুর্থ ও শেষ ধাপের নির্বাচন হবে ফেব্রæয়ারির মাঝামাঝিতে।

তিনি বলেন, ইভিএমে সব কেন্দ্রে ভোট নেয়া সম্ভব হবে না। কারণ-ইভিএমের সক্ষমতা না থাকা, প্রশিক্ষিত লোক লাগে। এ জন্য প্রত্যেকটা ধাপে প্রায় ৩০টি পৌরসভার নির্বাচন ইভিএমে করা হবে। বাকি যেগুলো থাকবে, সেগুলো ব্যালটের মাধ্যমে হবে। তিনি বলেন, শীতের দিন হওয়ায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনের তফসিল এ সপ্তাহেই হতে পারে বলে আশা প্রকাশ করেন ইসি সচিব।

Comments

comments