ঢাকাশুক্রবার , ৪ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

গ্যাস অপচয় রোধে দেশব্যাপী প্রি-পেইড মিটার স্থাপন কার্যক্রম বেগবান করার সুপারিশ

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ৪, ২০২০ ৯:৪১ অপরাহ্ণ
Link Copied!

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় গ্যাস অপচয় রোধে দেশব্যাপী প্রি-পেইড মিটার স্থাপন কার্যক্রম বেগবান করার সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম, বেগম নার্গিস রহমান এবং মো. নুরুজ্জামান বিশ্বাস অংশগ্রহণ করেন। সভায় কমিটির ১৪তম বৈঠকের কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

সভায় সুনীল অর্থনীতিতে (ব্লু-ইকোনমি) সফলতা অর্জনের জন্য প্রণীত টাইম লাইন অনুযায়ী সকল কার্যক্রম সম্পন্নের ব্যবস্থা গ্রহণের বিষয়ে আলোচনা হয়। কমিটি তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানি লি. এর অনিয়ম ও দুর্নীতি বন্ধে সকল ধরনের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

সভায় গ্যাসের বিল হালনাগাদ করাসহ সকল শিল্প প্রতিষ্ঠানের বকেয়া গ্যাস বিল যথাসময়ে আদায়ের ব্যবস্থার সুপারিশ করা হয়।

সভায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, পেট্রোবাংলা, তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানী লি. কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments

comments