ঢাকাবুধবার , ৯ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ভারত থেকে ৫০ হাজার টন চাল কিনবে সরকার

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ৯, ২০২০ ৬:০৯ অপরাহ্ণ
Link Copied!

ভারত থেকে ৫০ হাজার টন চাল ক্রয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে ২০২০-২১ অর্থবছরের জন্য সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ভারতের মুম্বাই থেকে ৫০ হাজার মেট্রিক টন নন বাসমতি চাল ক্রয়ের অনুমোদন দিয়েছে।

বুধবার (৯ ডিসেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের অনুপস্থিতিতে আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এই প্রস্তাবের অনুমোদন দেয়।

বৈঠক শেষে অনলাইনে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ্ মোস্তফা কামাল বলেন, প্যাকেজ-২ এর আওতায় ৫০ হাজার মেট্রিক টন নন বাসমতি সিদ্ধ চাল ক্রয়ের প্রস্তাব উত্থাপিত হয়। এ প্রস্তাবটি সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি অনুমোদনের জন্য সুপারিশ করেছে। এখানে প্রতি মেট্রিক টন চালের দাম ছিল ৪০৪ দশমিক ৩৫ মার্কিন ডলার। টাকার অংকে প্রতিকেজি চালের দাম দাঁড়াবে ৩৪ দশমিক ২৮ টাকা।

তিনি বলেন, টোটাল ৫০ হাজার মেট্রিক টনের মূল্য হচ্ছে ২ কোটি ২ লাখ ১৭ হাজার ৫শ’ মার্কিন ডলার। যেটা বাংলাদেশি টাকায় ১৭১ কোটি ৪৪ লাখ ৪৪ হাজার টাকা।

আবু সালেহ্ মোস্তফা কামাল বলেন, এই চাল ভারতের মুম্বাইয়ের একটি কোম্পানি থেকে এম এস রিকা গ্লোবাল ইম্প্যাকটস লিমিটেড থেকে আমদানি করা হবে।

Comments

comments