ঢাকারবিবার , ৬ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর, বিক্ষোভে উত্তাল ইবি

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ৬, ২০২০ ৯:৩৮ অপরাহ্ণ
Link Copied!

কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্যকে লক্ষ্য করে গুলিবর্ষণ ও ভাঙচুরের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (০৬ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করেন।

বেলা সাড়ে ১১টায় দলীয় টেন্ট (তাঁবু) থেকে বিক্ষোভ মিছিল বের করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকে গিয়ে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে এসে মিলিত হয়। এরপর সেখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শাখা ছাত্রলীগ নেতা তৌকির মাহফুজ মাসুদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন শিশির ইসলাম বাবু, আলামীন জোয়াদ্দার, মিজানুর রহমান লালন ও ফয়সাল সিদ্দীকি আরাফাত। এ সময় বঙ্গবন্ধু পরিষদের শিক্ষক-কর্মকর্তা উভয় ইউনিট একাত্মতা পোষণ করে সমাবেশে যোগদান করেন।

সমাবেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ও গুলিবর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নেতাকর্মীরা। একইসাথে এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

Comments

comments