ঢাকাসোমবার , ৪ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

আদর্শ নিয়ে পথ চলতে ছাত্রলীগকে নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ৪, ২০২১ ৮:৫৭ অপরাহ্ণ
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রযুক্তি, কারিগরি ও বিজ্ঞান শিক্ষার মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী করে দেশের নতুন প্রজন্মকে গড়ে তোলা হচ্ছে। আজ (সোমবার) বিকেলে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী একথা বলেন। ভোগবিলাস নয়, আদর্শ নিয়ে পথ চলতে ছাত্রলীগ নেতাকর্মীদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। শুধু পাঠ্যবই নয়, এর বাইরেও পড়াশোনা করার তাগিদ দেন তিনি।

দেশের সবচেয়ে বড় ও ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউটে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে শুরুতেই সংগঠনের দলীয় সংগীতের সাথে কেক কাটা হয়।

এসময় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রযুক্তি, কারিগরি ও বিজ্ঞান শিক্ষার মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে তাল মিলিয়ে চলতে দেশের নতুন প্রজন্মকে গড়ে তোলা হচ্ছে।

ভোগবিলাস নয় আদর্শ নিয়ে পথ চলতে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি । বলেন, করোনা শিক্ষা দিয়েছে অর্থ, বিত্ত, বৈভবের কোন মূল্য নেই।

শুধু পাঠ্য বই নয় এর বাইরেও পড়াশোনা করার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার মাধ্যমে শান্তির চর্চা করতে হবে।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ছাত্রলীগ আমাদের দেশের প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। আমাদের দেশের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন, স্বৈরাচারবিরোধী আন্দোলন- যেকোনো আন্দোলনই যদি আমরা দেখি সব থেকে বেশি রক্ত দিয়েছে, শহীদ হয়েছে আমাদের ছাত্রলীগের নেতাকর্মীরা। অন্য কোনো দলে এটা খুব বেশি পাওয়া যাবে না, আমাদের ছাত্রলীগে সব থেকে বেশি।

বৈশ্বিক এই মহামারির মধ্যে ছাত্রলীগ দেশের সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে সংগঠনের ভূমিকাকে উজ্জ্বল করেছে বলেও জানান প্রধানমন্ত্রী।

এর আগে সকালে, ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

Comments

comments