ঢাকাশুক্রবার , ১৫ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

পৌর ভোট সুষ্ঠু করতে সরকার হস্তক্ষেপ করবে না

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ১৫, ২০২১ ৯:২০ অপরাহ্ণ
Link Copied!

দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনও অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সরকার কোনো প্রকার হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১৫ জানুয়ারি) ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা জানান।

তিনি বলেন, অতীতের ধারাবাহিকতায় নির্বাচন কমিশনকে সরকার এ বিষয়ে সর্বাত্মক সহযোগিতা দেবে। এটি সরকারের দায়িত্ব।

শনিবার (১৬ জানুয়ারি)দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোটগ্রহণ হবে।এর মধ্যে ২৮টিতে ইভিএমে ও ৩২টিতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ওইদিন সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট চলবে।

ওবায়দুল কাদের বলেন, ভোটাররা যাতে শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সে লক্ষ্যে নির্বাচন কমিশন সব প্রস্তুতি সম্পন্ন করেছে।ইভিএম পদ্ধতিতে ভোটার টার্নআউট (ভোটার উপস্থিতি) ৬০ ভাগের বেশি, যা অত্যন্ত ইতিবাচক।

আওয়ামী লীগের উপকমিটি নিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ ইতিমধ্যে কেন্দ্রসহ অন্যান্য পর্যায়ে বিভিন্ন কমিটি, উপকমিটি  গঠন করেছে, অনুমোদন দিয়েছে। এসব কমিটির বিষয়ে কেউ কেউ সংক্ষুব্ধ হলে কিংবা কারো অভিযোগ থাকলে দলের গঠনতন্ত্র অনুযায়ী আপিলের সুযোগ থাকবে।

শেখ হাসিনার নেতৃত্বে দলকে আরও পরিচ্ছন্ন, আধুনিক গণতান্ত্রিক এবং স্মার্টার দলে রূপান্তর করতে চান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অভ্যন্তরীণ গণতন্ত্রচর্চার ভীতকে আরও মজবুত করতে আওয়ামী লীগ সচেষ্ট। তিনি বলেন, দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে আওয়ামী লীগেই অভ্যন্তরীণ গণতন্ত্রচর্চার সুযোগ সবচেয়ে বেশি।

Comments

comments