ঢাকারবিবার , ১৭ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কেন্দ্র দখল করে পৌরসভা নির্বাচনে ভোট ডাকাতি করেছে আওয়ামী লীগ- ফখরুল

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ১৭, ২০২১ ৮:১২ অপরাহ্ণ
Link Copied!

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছে, কেন্দ্র দখল করে পৌরসভা নির্বাচনে ভোট ডাকাতি করেছে আওয়ামী লীগ। নির্বাচনে খুনোখুনি পর্যন্ত হয়েছে। সিরাজগঞ্জে পৌরসভা নির্বাচনে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীকে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ জানিয়ে তিনি বলেন, সরকার রক্ত ঝরিয়ে নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে চায়।

আজ রোববার (১৭ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। ‘শনিবার (১৬ জানুয়ারি) সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে ‘বিএনপি সমর্থিত কাউন্সিলর পদে বিজয়ী তারিকুল ইসলামের ওপর ক্ষমতাসীন দলের সমর্থকদের বর্বরোচিত হামলা এবং তাকে নির্মমভাবে হত্যার ঘটনায়’গভীর উদ্বেগ জানিয়ে বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আ.লীগের বিধানে দয়া-মায়ার লেশমাত্র নেই।

তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও বাংলাদেশকে এখন সত্যিকারের স্বাধীন দেশ বলা যায় না। সরকার অন্যদেশের উপর নির্ভরশীল। তাইতো প্রতিনিয়ত সীমান্তে হত্যাকাণ্ড হচ্ছে।

তিনি আরও বলেন, ‘সহিংস সন্ত্রাসই হচ্ছে এদের রাজনৈতিক আদর্শ। সেজন্যই বিরোধী দল ও মতকে দমন করে যাচ্ছে রক্তাক্ত কায়দায়। শুধু রাজনৈতিক বিরোধী পক্ষই নয়, বিবেকবান নাগরিক সমাজ ও বুদ্ধিজীবী, যারা সত্য কথা বলছেন, তারাও শাসকগোষ্ঠীর নির্মম নির্যাতনের শিকার হচ্ছেন। এখন হত্যা, বিচারবহির্ভূত হত্যাসহ সন্ত্রাসের এক অভয়ারণ্যের নাম বাংলাদেশ’।

তার অভিযোগ, বর্তমান সরকার দেশকে এক মৃত্যু উপত্যকায় পরিণত করেছে। ন্যায়বিচার দেশ থেকে তিরোহিত হয়ে গেছে বলেই নিরন্তরভাবে বিরোধী পক্ষকে হত্যার পর বিচার না হওয়ায় হত্যাকারীরা উৎসাহিত হচ্ছে।

Comments

comments