ঢাকারবিবার , ১৭ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

সীমান্তে মিয়ানমারের বাড়তি নিরাপত্তায় কোন শংকা নেই: সেনা প্রধান

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ১৭, ২০২১ ১০:০২ অপরাহ্ণ
Link Copied!

মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যার কারণে বাংলাদেশ সীমান্তে বাড়তি নিরাপত্তাব্যবস্থা নিতে হচ্ছে। এনিয়ে দু’দেশের মধ্যে কোনো ভুল বোঝাবুঝির সুযোগ নেই বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। এ মুহূর্তে সীমান্ত এলাকায়ও কোন শংকা নেই বলে জানান তিনি।

আজ রোববার (১৭ জানুয়ারি) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দক্ষিণ টরকী এলাকায় বাবার নামে আব্দুল ওয়াদুদ সরকার ১০ শয্যা মা ও শিশু কল্যাণ হাসপাতাল উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেনাপ্রধান এসব কথা বলেন।

এসময় জেনারেল আজিজ বলেন, ‘আমি একাধিকবার মিয়ানমার ভিজিটে গিয়েছি। সেসময় দ্বিপাক্ষিক মিটিংয়ে দেশটির সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানরা ছিলেন। আমাকে তারা আশ্বাস দিয়েছেন, তাদের সীমান্তবর্তী এলাকায় বিভিন্ন অভ্যন্তরীণ সমস্যা থাকায় তারা অভিযান চালাচ্ছে। যার কারণে তাদের সীমান্তে মাঝে মাঝে জনবল বৃদ্ধি করছে। এতে করে তাদের সাথে যে বাংলাদেশের বন্ধুপ্রতিম সম্পর্ক রয়েছে, এ বিষয়টা অন্যভাবে চিন্তা না করার জন্য অনুরোধ জানিয়েছে’।

সেনা প্রধান বলেন, ‘আমাদের সাথে মিয়ানমারের সেনা প্রধানের যোগাযোগ আছে। যখনই কোন সমস্যা হয়, তা যোগাযোগের মাধ্যমে সমাধান করে থাকি। এ মুহূর্তে তেমন কিছু হওয়ার মত পরিস্থিতি নেই’।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রোহিঙ্গাদের বিষয়টি রাজনৈতিক। এ ব্যাপারে আমাদের সরকার অত্যন্ত দক্ষতার সাথে কাজ করছে, আগামী দিনেও করবে’।

অনুষ্ঠানে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমানসহ সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজনীতিবিদরা উপস্থিত ছিলেন।

Comments

comments