আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন কটিয়াদীর মোস্তাফিজুর রহমান

2 weeks ago
2:41 pm
181
বাংলাদেশ রাজনীতি আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন কটিয়াদীর মোস্তাফিজুর রহমান

ফজিলাতুন্নেছা রুবি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোস্তাফিজুর রহমান রাজন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

গেল শনিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে আ.লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই উপ-কমিটি অনুমোদন করেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

মোস্তাফিজুর রহমান রাজন কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়নের ভাংনাদী গ্রামের কৃতিসন্তান। তিনি জেলা ট্রেড ইউনিয়ন নেতা, সমাজকর্মী ও রাজনীতিবিদ আবদুর রহমান রুমি ও ঐতিহ্যবাহী বোয়ালিয়া মিয়া বাড়ির মেয়ে সমাজসেবক মরহুম ফজিলাতুন্নেছা রুবি’র গর্বিত সন্তান।

জানা গেছে, মোস্তাফিজুর রহমান ছাত্রজীবনে ২০০৪ থেকে ২০১০ সাল পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী হিসেবে ১/১১ এর কঠিন সময়ে ঢাকার রাজপথে বিভিন্ন কর্মসূচিতে সক্রিয় অংশগ্রহণ করেন।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জননেতা সৈয়দ আশরাফুল ইসলামের রাজনীতির আদর্শে বিশ্বাসী ও উজ্জীবিত হয়ে তার একজন স্নেহভাজন ও আস্থাভাজন কর্মী হিসেবে পরিচিত ছিলেন।

পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগের থিংক ট্যাংকের সদস্য, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার বিশ্বস্ত কর্মী হিসেবে তার হাত ধরেই বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন ক্রিয়াকলাপ এ সক্রিয় আছেন। তিনি গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা ও প্রচার উপ কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন৷ মোস্তাফিজুর রহমান রাজন তার মরহুমা মায়ের নামে প্রতিষ্ঠিত ফজিলাতুন্নেছা রুবি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করছেন।