ঢাকাবুধবার , ২৪ ফেব্রুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

প্রেসক্লাবে আবুল মকসুদের জানাজা অনুষ্ঠিত

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ২৪, ২০২১ ৫:৫৯ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় প্রেসক্লাবে প্রথিতযশা সাংবাদিক, গবেষক ও কলাম লেখক সৈয়দ আবুল মকসুদে’র নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা আড়াইটার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে এই জানাযা অনুষ্ঠিত হয়। এর আগে দুপুর সোয়া দুইটা’র পর প্রেসক্লাবে সৈয়দ আবুল মকসুদকে বহনকারী ফ্রিজার ভ্যানটি আসে.।

জানাযা’য় জাতীয় প্রেসক্লাবে’র সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, সর্বজন শ্রদ্ধেয় আমাদের মকসুদ ভাই। তার মৃত্যু খুব সহজে মেনে নেওয়া যায় না। বঙ্গবন্ধু জন্মশতবর্ষে আমরা একসঙ্গে একটা বইয়ে’র কাজ করছিলাম.। তিনি শুধু সাংবাদিকের জন্য না, সমগ্র জাতির জন্য লিখতেন। বিশ্লেষণ করতেন। নিরপেক্ষভাবে লিখতেন। তার আরও অনেক কিছু দেওয়ার ছিল আমাদের। নির্মোহ এই মানুষটি ছিলেন একদম সাদামাটা। বাংলাকে তিনি অনেক দিয়েছেন..।

সাধারণ সম্পাদক ইলিয়াস বলেন, সৈয়দ আবুল মকসুদের মৃত্যু সাংবাদিক সমাজে গভীর শূন্যতা তৈরি করেছে। তার পরিবারে’র প্রতি শোক জানাই। অসখ্য ভক্ত, পাঠক তার ছিল.।

আবুল মকসুদের ছেলে নাসিফ মকসুদ বলেন, জীবনের বেশিরভাগ সময় মানুষের কল্যাণে তিনি লিখতেন। হঠাৎ প্রয়াণে হতবিহ্বল হয়ে পড়েছি.।

জানাযা শেষে জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টাস ইউনিটি, বাংলাদেশ সংবাদ সংস্থা, বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট’সহ বিভিন্ন সংগঠন মরহুমের মৃতদেহে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন। এসময় দেশের বিশিষ্ট সাংবাদিকসহ মরহুমের আত্মীয়-স্বজন জানাযায় অংশ নেন।

জাতীয় প্রেসক্লাব থেকে মরহুমদের মৃতদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নিযে যাওয়া হয়..।

Comments

comments