ঢাকাবুধবার , ২৪ ফেব্রুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

‘বিচার না হওয়ার কারণে সাংবাদিক নিপীড়নের ঘটনা ঘটে’

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ২৪, ২০২১ ৬:২৩ অপরাহ্ণ
Link Copied!

দেশে সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটে হরহামেশা। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের গুম, খুন ও নির্যাতনের শিকার হতে হয়। কখনো সন্ত্রাসীগোষ্ঠী, স্বার্থগোষ্ঠী, কখনো বা প্রশাসন এসবের পেছনে থাকে। বিচার না হওয়ার কারণে দেশে বারবার এমন নিপীড়নের ঘটনা ঘটতেই থাকে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা। নোয়াখালীর কোম্পানীগঞ্জের সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে এবং জড়িতদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এ সমাবেশের আয়োজন করে।

এসময় জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, সাংবাদিকদের জীবনের নিরাপত্তা এ দেশে নেই। একের পর এক নির্যাতনের ঘটনা ঘটে। কিন্তু বিচার হয় না। এভাবে চলতে পারে না।

আর সভাপতির বক্তব্যে বিএফইউজে’র সভাপতি এম আব্দুল্লাহ বলেন, এই দেশে মানুষের কোনো নিরাপত্তা নেই। সাংবাদিকদের জীবনও নিরাপত্তাহীন। কাজ করতে গিয়ে মামলা-হামলার শিকার হতে হয়। স্বাধীন দেশে এটা মেনে নেওয়া যায় না।

সমাবেশে বুরহান উদ্দিন মুজাক্কিরের স্বজন নজরুল ইসলাম বলেন, ভিডিও করতে গিয়ে মোজাক্কির গুলিবিদ্ধ হয়েছেন। সেখানে সিসিটিভি ফুটেজ আছে। এই ফুটেজ সংগ্রহ করে মোজাক্কির হত্যার বিচার চাই। ৬২ টি গুলির স্প্রিন্টার ছিল তাঁর সারা শরীরে। নৃশংসভাবে মোজাক্কিরকে হত্যা করা হয়।

এসময় অন্যদের মধ্যে ডিইউজে’র জনকল্যাণ সম্পাদক মাসুদা সুলতানা, ডিইউজে সদস্য রাজু আহমেদ, বিএফইউজে’র সাবেক প্রচার সম্পাদক আসাদুজ্জামান আসাদ, কার্যনির্বাহী সদস্য এ কে এম মহসীন, ডিআরইউ’র সিনিয়র সদস্য রফিকুল ইসলাম রতনসহ প্রমুখ বক্তব্য দেন।

Comments

comments