বসন্তের কোকিলরা দুঃসময় আসলে দলে থাকবে না : কাদের

2 months ago
6:37 pm
16
বাংলাদেশ রাজনীতি বসন্তের কোকিলরা দুঃসময় আসলে দলে থাকবে না : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, যারা দুঃসময়ে আওয়ামী লীগের সঙ্গে ছিলো, যারা ত্যাগ করেছে তাদের মূল্যায়ন করতে হবে। বসন্তের কোকিল’রা আবার দুঃসময় এলে তারা কিন্তু দলে (আওয়ামী লীগ) থাকবে না.।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর গুলিস্তানে অবস্থিত হোটেল ইম্পেরিয়ালে’র কনভেনশন হলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগে’র বিশেষ বর্ধিত সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন.।

ওবায়দুল কাদের আরও বলেন, আজকের বর্ধিত সভার পর আগামী তিন মাসের মধ্যে গঠনতন্ত্রের ৩৫ (১) ধারা অনুয়ায়ী সকল ইউনিটের কমিটি গঠন গঠনের কাজ শেষ করতে হবে। ইউনিট কমিটি গঠন শেষ হলে ৩৫ (২) ধারা অনুয়ায়ী পরবর্তী তিন মাসের মধ্যে ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন আয়োজনের মাধ্যমে কমিটি গঠন করতে হবে। সকল ওয়ার্ডের সম্মেলন শেষ হলে পরবর্তী তিন মাসে’র মধ্যে থানা আওয়ামী লীগের সম্মেলন শেষ করতে হবে.। আমি এ ব্যাপারে মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে বৈঠক করে জানিয়ে দিয়েছি। কেউ এই নির্দেশনা পালনে ব্যর্থ হলে তাকে দায় নিতে হবে.।

দলীয় শৃঙ্খলা ভঙ্গে’র চেষ্টা করা হলে কাউকে ছাড় দেয়া হবে না জানিয়ে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, দলের আগামী কার্যনির্বাহী সংসদের সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এসময় তিনি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি মহল দেশবিরোধী মহল অপতৎপরতায় লিপ্ত হয়ে সরকারকে হটিয়ে পুতুল সরকার বসানোর আন্তর্জাতিক অপতৎপরতা চালিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন। এ অপতৎপরতা’র বিরুদ্ধে আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মী’দের রুখে দাঁড়াতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

দিনব্যাপী সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগে’র যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম.। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী। সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সভা পরিচালনা করেন.। এসময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগে’র বিভিন্ন থানা, ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। সভার শুরুতে শোক প্রস্তাব পাঠ করা হয়.।