ঢাকামঙ্গলবার , ২ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ভোটার দিবসের অনুষ্ঠানে বাকযুদ্ধ

প্রতিবেদক
Kolom 24
মার্চ ২, ২০২১ ১:২৯ অপরাহ্ণ
Link Copied!

দেশে সবশেষ হালনাগাদ করা ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। সেই হিসেবে দেশে এখন মোট ভোটার ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার ৬৬৯ জন। মঙ্গলবার (২ মার্চ) সকালে ভোটার দিবসের অনুষ্ঠানে হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ করা হয়।

এর আগে ভোটার দিবসের অনুষ্ঠানে বাকযুদ্ধে জড়িয়ে পড়েন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা ও নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।..এসময় সিইসি বলেন, ‘নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার নির্বাচন কমিশনে’র স্বার্থে কিছু করেন না, তিনি নিজের স্বার্থে ও বিশেষ গোষ্ঠির স্বার্থে কাজ করেন, নির্বাচন কমিশন’কে কিভাবে হেয় করা যায়, সেই নেগেটিভ বক্তব্য নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার গত চার বছর দিয়ে গেছেন আগামী এক বছর দিয়ে যাবেন’।..

অন্যদিকে, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, ‘প্রতিদ্বন্দ্বীতাহীন নির্বাচনকে ভোট না বলে মনোনয়ন বলাই ভালো।.. কার্যকর অংশগ্রহণ বলতে সবার অংশগ্রহণ বোঝায়। বিভিন্ন স্থানে’র নির্বাচন অনিয়মে’র মডেল হয়ে দাঁড়িয়েছে’।..

তিনি আরও বলেন, ‘চট্টগ্রামের রাউজানে দেশের সবচেয়ে দৃষ্টান্তমূলক নির্বাচন। এসব নির্বাচন’কে ভোট না বলে মনোনয়ন বলা ভালো.। এমন হলে ভবিষ্যতে আর নির্বাচন কমিশন দরকার হবে না। প্রক্রিয়া নিরপেক্ষ না হলে সুষ্ঠু ভোট হবে না। নির্বাচন প্রক্রিয়া সংস্কার করা জরুরি। নির্বাচন প্রক্রিয়ার সংস্কার না হলে নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়বে’।..

Comments

comments