ঢাকাশনিবার , ১৩ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নার্স হিসেবে নিবন্ধন না দেয়ার দাবি পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের

প্রতিবেদক
Kolom 24
মার্চ ১৩, ২০২১ ৪:২১ অপরাহ্ণ
Link Copied!

নার্সিং সেবার মান রক্ষা ও জনস্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কোনোভাবেই কারিগরি বোর্ডের অধীন পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্স হিসেবে নিবন্ধন দেয়া যাবে না। পাশাপাশি, পরিবার কল্যাণ পরিদর্শিকাদের… (এফডব্লিউভি) ডিপ্লোমা ইন মিডওয়াইফারি সমমান করা যাবে না।

শনিবার (১৩ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে এসব দাবি জানিয়েছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস এসোসিয়েশন…, বাংলাদেশ প্রাইভেট নার্সিং কলেজ এসোসিয়েশন এবং বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন।

তারা বলছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন এবং স্বাধীনতার রজতজয়ন্তী উদযাপনের জন্য আগামী ২৭… মার্চ পর্যন্ত ঢাকা মহানগরীতে সব কর্মসূচি স্থগিত থাকবে।

আন্দোলনকারীরা বলেন, যদি ২৭ মার্চের মধ্যে জনস্বাস্থ্য সুরক্ষা ও নার্সিং পেশায় সম্মান রক্ষার ন্যায্য দাবি… মেনে নেয়া না হয়, তবে পরবর্তীতে আমরণ অনশনসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

আগামী ২৭ মার্চের মধ্যে সব বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করা হবে।

গত ৫ ফেব্রুয়ারি ব্যাচেলর অব নার্সিং সায়েন্স, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি…, ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ছাত্রছাত্রীদের নির্ধারিত কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার স্থগিতাদেশ অবিলম্বে প্রত্যাহার করে কারিগরিমুক্ত কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার ব্যবস্থা করার দাবিও জানিয়েছে তারা।

Comments

comments